300X70
মঙ্গলবার , ২১ মে ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের নিজস্ব ফ্যাশন ব্র্যান্ড “ভিন্নতা” এর যাত্রা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২১, ২০২৪ ৪:১০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : গুলশান-২ শেফ টেবিল মিলনায়তনের একটি মেলায় অংশ গ্রহণের মাধ্যমে অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশের নিবন্ধিত নারী সদস্যদের নিয়ে দেশীয় পণ্য Made in Bangladesh ব্র‍্যান্ড “ভিন্নতা” এর আনুষ্ঠানিক পথচলা শুরু হয়।

ফ্যাশন সচেতন মানুষের সাধ ও সাধ্যের সমন্বয় ঘটাতে বৈচিত্র্যময় দেশীয় পণ্য নিয়ে বাজারে এসেছে নতুন ব্র্যান্ড ‘ভিন্নতা’। অনট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশের নিবন্ধিত উদ্যোক্তাদের ‘মেড ইন বাংলাদেশ’ ব্র্যান্ড ভিন্নতা-র অফিসিয়াল পথচলা শুরু হয়েছে এরইমধ্যে।

ঢাকার গুলশান ২-এর ‘শেফ টেবিল’ হাউসে কেক কাটার মাধ্যমে গত গত শনিবার (১৮ মে) ব্র্যান্ডটির যাত্রা শুরু হয়েছে। ওইদিন ভিন্নতা ব্র্যান্ডের দেশীয় পণ্যের প্রদর্শণীও হয় মেলায় অংশগ্রহণের মাধ্যমে।

প্রকল্প পরিচালক আর্কিটেক্ট অরূপা দত্তের নেতৃত্বে উদ্যোক্তা আহমেদ ডিনা, রাবেয়া খাতুন লাকী, লামিয়া আবেদিন সালসাবিল এবং হীরা হনুফার মাধ্যমে যাত্রা শুরু করা হয় ‘ভিন্নতা’ ব্র্যান্ডের।

এছারা শুধুমাত্র ই-ক্লাবের নিবন্ধিত সদস্যরা, বিশেষ করে নারী সদস্য যারা বাংলাদেশী পণ্যে বিশেষজ্ঞ তারাই ভবিষ্যতে “ভিন্নতা”র সাথে যুক্ত হতে পারবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

ভিন্নতার আনুষ্ঠানিক উদ্ভোধন অনুষ্ঠানে ই-ক্লাবের প্রতিষ্ঠাতা লায়ন মোহাম্মদ শাহরিয়ার খান, সভাপতি হিমু চৌধুরী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও মডেল অন্ত করিম, সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ রাহুল ,ইসি সদস্যবৃন্দ, ফাউন্ডার সদস্যবৃন্দ, গভর্নিং বডি মেম্বার এবং সাধারন মেম্বারসহ মিডিয়া এবং মডেল ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর পরিচালক সাঈদ রহমান, আমরাই ডিজিটাল বাংলাদেশ এর জেনারেল সেক্রেটারি লিয়াকত হোসেন , আবরার লিগ্যাল সার্ভিস এর সিইও আবরার হোসেন সহ দেশি বিদেশী অতিথিগণ উপস্থিত ছিলেন।

ভিন্নতার অন্যতম পরিচালক রাশিদা আক্তার ডিনা জানান, দেশীয় পণ্যের সাথে বৈচিত্র্য নিয়ে আসায় “ভিন্নতা” ব্র্যান্ডের পণ্য ইতোমধ্যে ফ্যাশন সচেতন গ্রাহকদের নজর কেড়েছে। খুব অল্প সময়ের মধ্যেই এই ব্র্যান্ড সব মহলের আস্থা অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ভিন্নতার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ই-ক্লাবের ফাউন্ডার প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান বলেন, দেশীয় পোষাক এবং সাংস্কৃতিক পণ্য নিয়ে বাংলাদেশ কাজ করবে “ভিন্নতা”।

শুধুমাত্র ঢাকায় নয়, বিভাগীয় শহরেও নিজস্ব আউটলেট এর মাধ্যমে কাজ করবে “ভিন্নতা”। যেসকল নারী সদস্যগণ তাদের প্রোডাক্ট প্রকার ও ব্র্যান্ডিং করতে পারছে না তাদের প্রচার ও ব্র্যান্ডিং এর দায়িত্ত্ব নেবে “ভিন্নতা”।

প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ আলম চৌধুরী বলেন অন্ট্রাপ্রেনিওরস ক্লাব এর ফ্যাশন ব্র‍্যান্ড “ভিন্নতা” ক্লাবের সকলের সহযোগিতায় অনেকদূর এগিয়ে যাবেন বলে তিনি মনে করেন।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অন্তু করিম তার বক্তব্যে বলেন, অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের মেম্বার এখন হাজারের উপরে, আশা করছি এ বছরে একটি মাইলফলক এ দাড়াবো।

এদেশে জেলায় জেলায় উদ্যোক্তাদের আমরা এক করতে পারবো। তিনি আরও বলেন আমি ২৩ বছর ধরে কাজ করছি এখনো শেখার অনেক কিছু বাকি আছে, যারা ভাবেন খুব তাড়াতাড়ি অনেক কিছু করে ফেলবো তাদের উদ্দেশ্যে আমি বলবো ধৈর্য রাখুন, কাজ মনযোগ দিয়ে করে যান আপনার সফলতা এখান থেকে আসবেই ইনশাআল্লাহ।

প্রজেক্ট ডিরেক্টর অরুপা দত্ত বলেন, “ভিন্নতা” শুধু আমার বা আমাদের স্বপ্ন না। আমাদের আগে কিছু ই-ক্লাব মেম্বার ছিলেন যারা আগে স্বপ্ন দেখেছিলেন।আর আমার যে টিম সুপার একটি টিম।

রাত নাই দিন নাই আমরা সবাই নিজের ফ্যামিলির মত করে কাজ করছি। আমরা ভিন্নতাকে মানুষের ভালোবাসার জায়গায় নিয়ে যেতে চাই।ব্যবসা করবো টাকা ইনকাম করবো এটা শুধু আমাদের চাওয়া না। আমরা মানুষের বিশ্বাস আর ভালোবাসার জায়গা তৈরী করবো আমাদের ফ্যাশন ব্র্যান্ড নিয়ে।

সবশেষে কেক কাটা ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে দুই দিনের মেলায় অংশগ্রহণ করে অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের ফ্যাশন ব্র‍্যান্ড “ভিন্নতা” তার পথচলা শুরু করেছে।ভিন্নতার সার্বিক এই আয়োজনের দায়িত্বে ছিলেন জনপ্রিয় ফ্যাশন ইভেন্ট অর্গানাইজেশন “হৈ হুল্লোড়”

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :