300X70
মঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অন্তর্ভূক্তিমূলক ও টেকসই উন্নয়নের উৎকৃষ্ট উদাহরণ পদ্মাসেতু : অর্থ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২৪ ৭:২৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, পদ্মা সেতু আমাদের গর্ব। পদ্মা সেতু বাঙালির শক্তি ও মর্যাদার প্রতীক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে বাঙালিকে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন। অন্তর্ভূক্তিমূলক ও টেকসই উন্নয়নের উৎকৃষ্ট উদাহরণ এই পদ্মাসেতু।

অর্থ প্রতিমন্ত্রী আজ (২ এপ্রিল) ঢাকায় বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল স্ট্রাটেজিক স্টাডিজ (BIISS) অডিটোরিয়ামে পদ্মা সেতু পুণর্বাসন এলাকার ওপর গবেষণাগ্রন্থ ‘ডেভালপমেন্ট-হিউম্যান সিকিউরিটি নেক্সাস’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, পদ্মা সেতু দক্ষিণ- পশ্চিমাঞ্চলের ২১টি জেলাকে জাতীয় অর্থনীতির সাথে সংযুক্ত করে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হওয়ার পরেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টকে পদ্মা সেতুর ছবি উপহার দেন, তখন আমরা সবাই গর্ববোধ করেছি।
অর্থ প্রতিমন্ত্রী বলেন, অন্তর্ভূক্তিমূলক ও টেকসই উন্নয়ন মানুষের নিরাপত্তা নিশ্চিত করে। বর্তমান সরকার যেকোন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সাধারণ মানুষের উপযোগিতা ও নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দেয়, যার অন্যতম উদাহরণ পদ্মাসেতু প্রকল্পের বাস্তবায়ন।
বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল স্ট্রাটেজিক স্টাডিজ (BIISS) এর চেয়ারম্যান রাষ্ট্রদূত এ এফ এম গওসোল আযম সরকারের সভাপতিত্বে গবেষণাগ্রন্থ উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিজের মহাপরিচালক মেজর জেনারেল মো: আবু বকর সিদ্দিক খান এনডিসি।
এ গবেষণাগ্রন্থের পরিচিতি তুলে ধরেন বিজের সিনিয়র রিচার্স ফেলো ড. রাজিয়া সুলতানা এবং গবেষণার ফলাফল উপস্থাপন করেন রিসার্চ অফিসার মো: রাফিদ আবরার মিয়া।
গবেষণাগ্রন্থের উপর আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক এবং পিএসসি সদস্য প্রফেসর ড. দেলোয়ার হোসেন এবং আইইউসিএন বাংলাদেশের পরিচালক শেখ মো: মেহেদি হাসান। পরে বইয়ের উপর উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাকিব আল হাসান বিশাল ব্যবধানে জয়ী

দেশ ছাড়লেন ডা. মুরাদ

নওগাঁয় করোনা আক্রান্ত ৬ হাজার ছাড়লো

এইবারও বাইডেন প্রশাসন বার্ষিক মার্কিন প্রতিবেদনে ‘দ্বৈতনীতি’ অব্যাহত রেখেছে কী?

জলাধার ভরাট করে স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : ডিএনসিসি মেয়র

ভুট্টা থেকে পুষ্টিসমৃদ্ধ তেল উৎপাদনের সম্ভাবনা আমদানি নির্ভরতা কমাতে ও পুষ্টিনিরাপত্তা নিশ্চিতে সহায়ক হবে: কৃষিমন্ত্রী

ঢাকার ক্রেতাদের দোরগোড়ায় মাত্র ৯০ মিনিটে ওষুধ পৌঁছে দিচ্ছে মেডি এক্সপ্রেস

মুন্সীগঞ্জে ২২ হাজার লিটার চোরাই ডিজেলসহ ২ জন গ্রেফতার

Leouniverse Introfilm Leovegas Mobile Gaming Grou

Leouniverse Introfilm Leovegas Mobile Gaming Grou

প্রকৃতিপ্রেমী বকশীগঞ্জ নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা

ব্রেকিং নিউজ :