300X70
সোমবার , ৫ জুন ২০২৩ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ারের চুরি হওয়া পিস্তল চার মাস পর উদ্ধার, গ্রেপ্তার ১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৫, ২০২৩ ১২:১২ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেলের ঢাকার বাসা থেকে চুরি হওয়া বিদেশী পিস্তল চার বছর পর বরিশালের গৌরনদী থেকে উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি চুরির ঘটনায় জড়িত যুবককে গ্রেপ্তার করেছে তারা।

শনিবার রাতে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশনের (পিবিআই) উপ-পরিদর্শক মাহমুদুর রহমান।

গ্রেপ্তার হওয়া যুবক তারেক হাওলাদার (২১) গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নওপাড়া গ্রামের শাহ্ আলম হাওলাদারের ছেলে।

অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল মো. সামসুল হুদার ঢাকা ক্যান্টমেন্ট এলাকার ১১ নম্বর রোডের সিবিএ-৩৭ লেক স্পিরিটের এ-১ নম্বর ফ্ল্যাট থেকে ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর চুরি হয় ওই পিস্তলটি।

পিবিআইর ঢাকা মেট্রোর (উত্তর) এসআই মাহমুদুর রহমান বলেন, অব. বিগ্রেডিয়ার জেনারেলের ওইদিন বিকেলে গুলশানে ল্যাবএইডের চেম্বারে প্রাকটিস করতে বাসা থেকে বের হন। পরিবারের অন্য সদস্যরা বিদেশে থাকায় বাসা তালাবদ্ধ করে বের হয়েছিলেন তিনি।

রাত ১১টার দিকে বাসায় ফিরে দরজার তালা ভেতর থেকে আটকানো পান। এসময় দেখতে পান পিছনের রুমের গ্রীল কাটা। সেখান থেকে ঘরে প্রবেশ করে দেখতে পান মালামাল এলোমেলো অবস্থায় পড়ে আছে।

গ্রীল কেটে চোর প্রবেশ করে নগদ ৩২ লাখ টাকা, কানাডিয়ান দুই হাজার ও ইউএসএর একশ ডলার, ৪৫ ভরি স্বর্নালংকার, চারটি বিদেশী ঘড়িসহ প্রায় ৫৭ লাখ টাকার মালামাল, ইটালীর তৈরি এফএস ৮১ মডেলের লাইসেন্স করা পিস্তল ও ৫০ রাউন্ড গুলি নিয়ে যায় চোর চক্র।

এ ঘটনায় পরদিন ভাষানটেক থানায় মামলা করেন সাবেক ওই ব্রিগেডিয়ার জেনারেল। আদালতের নির্দেশে ২০২০ সালে ৮ মার্চ মামলার তদন্ত শুরু করে পিবিআই।

এসআই মাহমুদুর রহমান জানান, শনিবার রাত পৌনে আটটায় তারেককে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারেক স্বীকার করে বিগ্রেডিয়ার জেনারেল (অব.) সামসুল হুদার বাসার গ্রীল কেটে চুরি করেছে। ওই বাসা থেকে চুরি করা পিস্তল রান্না ঘরের মাটির নিচে পুতে রাখার কথাও স্বীকার করে সে।

পরে তারেকের দেখানো স্থান থেকে সাড়ে তিনফুট মাটির গর্ত খুড়ে পিস্তলটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রাতেই তারেকের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় অস্ত্র আইনে মামলা করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘তারেক একজন পেশাদার চোর ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ভাষানটেক থানায় চুরি ও মাদক ব্যবসার অভিযোগে আরো তিনটি মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদে তারেক স্বীকার করেছে, চুরির ঘটনায় সে একা জড়িত ছিল। কিন্তু সেটা বিশ্বাস যোগ্য নয়। তার সাথে আরো কয়েক জন জড়িত রয়েছে। তাদের নাম পরিচয় বের করার চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো জানান, মামলা এখন থেকে পিবিআই বরিশাল তদন্ত করবে। তাই তারেককে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :