300X70
শুক্রবার , ২১ জুন ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগকে দুর্নীতিবাজ দল প্রমাণের চক্রান্ত চলছে : ওবায়দুল কাদের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : আওয়ামী লীগকে দুর্নীতিবাজ দল হিসেবে দেশের মানুষের কাছে তুলে ধরার চক্রান্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগবিরোধী অপপ্রচারে কিছু গণমাধ্যমও জড়িত বলে অভিযোগ করেছেন তিনি। আওয়ামী লীগ কচুপাতার উপর শিশির বিন্দু নয় যে, ধাক্কা দিলেই পড়ে যাবে- এমন মন্তব্য করে তিনি বিরোধীদের হুঁশিয়ার করেছেন। শুক্রবার (২১ জুন) বিকেল সাড়ে চারটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আয়োজিত সমাবেশে তিনি এই কথা বলেন।

আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার আগে এই সমাবেশের আয়োজন করা হয়। ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা আজ নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বেলা ২টায়। আমি বিমানবন্দরে নেত্রীকে বিদায় জানাতে গিয়েছিলাম।

তিনি ডেকে বললেন, আজ আমাদের র‍্যালি কখন শুরু হবে? আমি বললাম, ৪টার পর আমরা শুরু করব। আমি যা ভেবেছিলাম, বাস্তবে দেখছি ভিন্ন এক দৃশ্য। সারা ঢাকা শহর বেলা ২টার পর মিছিলে মিছিলে ঝড় তুলেছে। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই জনসভা জনসমুদ্রে রূপ নিয়েছে৷ নেত্রী আপনাদের শুভেচ্ছা জানিয়েছেন। আমিও আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি। আজকে শোভাযাত্রাই আমাদের মূল উদ্দেশ্য।

তিনি বলেন, আজকে যারা আন্দোলনের হুমকি দিচ্ছে, আমি পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ। আমাদের শিকড় বাংলাদেশের মাটি। অনেক গভীরে। কচু পাতার উপর শিশির বিন্দু আওয়ামী লীগ নয় যে, একটি খোচা লাগলে পড়ে যাবে। ধাক্কা লাগলে পড়ে যাবে, এমন দল আওয়ামী লীগ নয়। বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন করবেন? ২৮ অক্টোবরের মতো পালিয়ে যাবেন না তো? বিএনপি আন্দোলন, এক দফা আন্দোলন ভুয়া। বিএনপি হচ্ছে ভুয়া।

এই ভুয়া দলের ভুয়া আন্দোলনে জনগণ নাই। আগেও ছিল না, ভবিষ্যতেও থাকবে না। তিনি বলেন, যে আন্দোলনে জনগণ নাই, সে আন্দোলন, আন্দোলন নয়। আজকে আন্দোলনের নামে যদি আবার আগুন নিয়ে মাঠে নামেন, আগুন সন্ত্রাস, হত্যা, খুনের রাজনীতি করেন, আমরা রাজপথে আছি।

আওয়ামী লীগ সমুচিত জবাব দেবে। গুজবের বিষয়ে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সাবধানে থাকবেন, সতর্ক থাকবেন। ফখরুলরা আজকে গুজব ছড়াচ্ছে। আওয়ামী লীগের বিরুদ্ধে ঢালাওভাবে গুজব ছড়াচ্ছে।

পুলিশের ওপর আক্রমণ করছে৷সেনাবাহিনীর প্রতিও তাদের সেই মতলব আছে। তারা আজকে গুজব ছড়িয়ে আওয়ামী লীগকে দুর্নীতিবাজ দল বানানোর চক্রান্ত চালাচ্ছে। আওয়ামী লীগবিরোধী অপপ্রচারে গণমাধ্যমও জড়িত জানিয়ে তিনি বলেন, কিছু কিছু মিডিয়া সেই অপপ্রচারে নেমেছে।

আওয়ামী লীগ জনগণের শক্তি নিয়ে, শেখ হাসিনার নেতৃত্বে আছে। আওয়ামী লীগ মাথা নত করার দল নয়। শেখ হাসিনার সৎ সাহস আছে। শোভাযাত্রা অংশ নিতে মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমূখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডলারের দাম সর্বোচ্চ পর্যায়ে

সারাদেশে অর্থনৈতিক জোন চালু হলে তৈরি হবে লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থান : স্থানীয় সরকার মন্ত্রী

নিজেকে পরমাণু অস্ত্রধারী রাষ্ট্র ঘোষণা উত্তর কোরিয়ার

দেশের ৬ বিভাগের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস

চার মাস পর করোনা শনাক্তহীন দিন চট্টগ্রামে

হজ-ওমরা ব্যবস্থাপনা সম্মেলন-মেলায় প্রিমিয়ার ব্যাংকের স্টল উদ্বোধন

খন্দকার আনোয়ারুল ইসলাম মন্ত্রিপরিষদ সচিব পদেই থাকছেন আরো দুই বছর

প্রিমিয়ার ব্যাংক ও হাবের সমঝোতা চুক্তি

উদ্বোধনী ম্যাচ: নামিবিয়ার কাছে লঙ্কানদের অসহায় আত্মসমর্পণ!

গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে বিএনপিকে সমাবেশের অনুমতি দেবে ডিএমপি