300X70
শুক্রবার , ৩ নভেম্বর ২০২৩ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগামীকাল মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৩, ২০২৩ ৮:৫৭ অপরাহ্ণ

বড় শোডাউন দেবে আওয়ামী লীগ
বাঙলা প্রতিদিন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত বহু প্রতীক্ষিত মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপের উদ্বোধন করবেন। এটি জনসাধারণের জন্য কবে উন্মুক্ত করা হবে, সে বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দেবেন।

সমাবেশে ১০ লাখ মানুষ জমায়েত হবে: মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপের উদ্বোধন উপলক্ষ্যে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মানুষের ঢল নামবে। এরইমধ্যে উদ্বোধনী আয়োজন ও সুধী সমাবেশ ঘিরে আওয়ামী লীগের কর্মী সমর্থকরা ব্যানার, ফেস্টুন দিয়ে রাজধানী ছেয়ে গেছে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করছেন, মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপের উদ্বোধন উপলক্ষ্যে বড় ধরনের শোডাউনের মধ্যদিয়ে নেতাকর্মীদের মনোবল ও সাহস বৃদ্ধির পাশাপাশি বিএনপি-জামায়াত নেতা-কর্মীদের মধ্যেও নেতিবাচক প্রভাব ফেলবে। প্রশাসনের পাশাপাশি রাজনৈতিকভাবেও তাদের চাপের মধ্যে রাখা যাবে।

তবে ৪ নভেম্বর নয়, আগামী নির্বাচন পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি দিয়ে নেতাকর্মীদের মাঠে রাখার কৌশল নিয়েছে আওয়ামী লীগ। বিএনপি-জামায়াতের অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় রাজনৈতিক প্রতিরোধ গড়ে তুলতেই বড় ধরনের শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

মেট্টোরেলের উদ্বোধনী আয়োজন ও সুধী সমাবেশ ঘিরে ইতিমধ্যে মতিঝিলের পাশ্ববর্তী আরামবাগে নির্মান করা হয়েছে একটি বিশাল মঞ্চ। এরইমধ্যে সমাবেশ সফল করতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগ ও থানা-ওয়ার্ডে বিশেষ বর্ধিত সভা করে ব্যাপক প্রস্তুুতি নিয়েছে আওয়ামী লীগ।

আগামীকাল ৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত বহু প্রতীক্ষিত মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপের উদ্বোধন করবেন। এই শোডাউনের মধ্যে দিয়ে দলের সাংগঠনিক শক্তি এবং গণজমায়েতের ক্ষমতা প্রদর্শন করা হবে। সুধী সমাবেশ সফল করতে বৃহস্পতিবার বিকালে জরুরি বর্ধিত সভা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বিশেষ অতিথি সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভা সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। একইদিন প্রতিনিধি সভা করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। বৃহস্পতিবার বিকাল ৩টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের সেচ ভবন অডিটোরিয়ামে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে এক প্রতিনিধি সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক মির্জা আজম। সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক আগামী নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান জানান।

তিনি বলেন, ৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ জনসভায় ১০ লক্ষ লোক জমায়েত করতেই হবে। সকলকে ঐক্যবদ্ধ করে সংঘবদ্ধ হয়ে জনসভায় হাজির হতে হবে। আজ শনিবার ঢাকা মেট্রো রেল উদ্বোধন ও শান্তি সমাবেশ সফল করার লক্ষ্যে বিশেষ বর্ধিত সভা করেছে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ। বৃহস্পতিবার রাতে যাত্রাবাড়ীর বিবিধ বাগিচা ১নং গেইটে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির। এ সময় হারুনর রশীদ মুন্না আগামী ৪ নভেম্বর জননেত্রী শেখ হাসিনার মহাসমাবেশকে স্বরনীয় করতে ৫ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন বলে ঘোষণা দেন। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্নার সভাপতিত্বে ও ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাউন্সিল হাজী আবুল কালাম অনুর সঞ্চালনায় বক্তব্য রাখেন ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন গেসু, ৫০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোসলে উদ্দিন মুরাদ, দনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক বাকের ও সাধারণ সম্পাদক এ কে খান জয়, ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী শামীম প্রমূখ।

এরআগে ঢাকা মেট্রো রেল উদ্বোধন ও শান্তি সমাবেশ সফল করার লক্ষ্যে ঢাকার কেরানীগঞ্জে মডেল থানা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের উদ্যোগে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দুপুরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহীন আহমেদ।

কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল বারেকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন রোহিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আব্দুল আলী, তারানগর ইউপি চেয়ারম্যান মোসারফ হোসেন ফারুক, ঢাকা জেলা আওয়ামী লীগের সদস্য সোহরাব হোসেন খোকন, এম এ গফুরসহ শাক্তা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন লিটন প্রমুখ। বর্ধিত সভা করেছে ওয়ারী থানা আওয়ামী লীগও। বৃহস্পতিবার বিকালে ওয়ারী থানা আওয়ামী লীগের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও পরিচালনা করেন সাবেক সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন। এতে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওসাধারন সম্পাদকগন উপস্থিত ছিলেন। এছাড়াও রাজধানীর প্রতিটি থানা আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ সফল করতে বর্ধিত সভার আয়োজন করা হয়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার দুপুর আড়াইটায় আগারগাঁও স্টেশন থেকে আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করবেন। তারপর মতিঝিল স্টেশনে আরেকটি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তিনি মেট্রোরেল নিয়ে মতিঝিলের উদ্দেশে যাত্রা করবেন। এমএনএ সিদ্দিক বলেন, প্রধানমন্ত্রী এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণ কাজেরও উদ্বোধন করবেন। এই লাইন হেমায়েতপুর থেকে ভাটারা হয়ে গাবতলী, মিরপুর-১০, গুলশান পর্যন্ত ২০ কিলোমিটার হবে। ৪১ হাজার ২৩৯ কোটি টাকার এই প্রকল্পের কাজ শেষ হবে ২০২৮ সালে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সেন্টমার্টিনের ছেড়াদ্বীপে মাদক পাচারকারীদের সাথে কোস্ট গার্ডের গোলাগুলি

শিক্ষাপ্রতিষ্ঠান শিগগিরই খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

করোনা বিধিনিষেধ তুলে নেওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার আহ্বান

পরিবার-পরিজন নিয়ে নির্বিঘ্নে ঢাকা ফিরছেন মানুষ

বিচারকের সঙ্গে দুর্ব্যবহার: ক্ষমা পেলেন সেই ৩ আইনজীবী

রোববার ‘ভালবাসা দিবস একদিন শহরকে ভালবাসি প্রতিদিন’ বিষয়ক কর্মশালা

ছাত্রীকে ‌কুপ্রস্তাবের অভিযোগ, অবরুদ্ধের পর বরখাস্ত প্রধান শিক্ষক

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আজ

মহিমাগঞ্জের ঐতিহ্যবাহী পাতা খেলা ও ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত

শিক্ষার্থীদের হেঁটে ও সাইকেলে স্কুলে যাতায়াতের প্রত্যয়