300X70
বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগামী ২০ এপ্রিল বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৮, ২০২৪ ২:০৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : আগামী শনিবার ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট- ২০২৩’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩’ এর ফাইনাল খেলা বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বুধবার (১৭ এপ্রিল) বনানীর আর্মি স্টেডিয়ামের হলরুমে এক সংবাদ সম্মেলন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের টুর্নামেন্টগুলো থেকে সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছে। আমাদের এই গোল্ডকাপ টুর্নামেন্টে ২২ লাখ ২২ হাজার শিশু অংশগ্রহণ করেছে।

এই টুর্নামেন্ট এশিয়া মহাদেশের মধ্যে এখন পর্যন্ত সব থেকে বড় টুর্নামেন্ট হিসেবে পরিচিতি লাভ করেছে। এই টুর্নামেন্টে প্রতিষ্ঠান হিসেবে ৬৫ হাজার ৩৫৪টি স্কুল অংশ নিয়েছে। চার মাসব্যাপী টুর্নামেন্ট হয়েছে, যার ফাইনাল আগামী ২০ এপ্রিল অনুষ্ঠিত হবে।

রুমানা আলী আরও বলেন, আমরা বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে মেলে ধরতে সক্ষম হয়েছি।

পুরুষদের পাশাপাশি আমাদের নারীরাও ক্রীড়াক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ‘সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২২’-এ চ্যাম্পিয়ন হওয়ার অনন্য গৌরব অর্জন করেছে।

এ ফুটবল টিমের পাঁচ জন খেলোয়াড় উঠে এসেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে।

এটি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখা হাসিনার সরকারের দূরদর্শী পরিকল্পনার ফসল। এই দুই টুর্নামেন্টকে যেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নাম লেখানো যায়, সেই চেষ্টা আমরা করছি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, ২০১০ সাল থেকে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে এবং শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের কার্যক্রম করে আসছি। ২০২৩ সালের চূড়ান্ত ফাইনাল খেলা আগামী ২০ এপ্রিল সকাল ১০টায় আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে জামালপুরের মাদারগঞ্জের চরগোলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রংপুরের মিঠাপুকুরের তালিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে।

বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লালমনিরহাটের পাটগ্রামের টেপুরগাড়ি বি কে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিদ্বন্দ্বিতা করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় কন্যাশিশু দিবসে প্রধানমন্ত্রীর বাণী

কোকা-কোলা বাংলাদেশ বেভারেজেসের আয়োজনে বৃক্ষরোপণ ও পরিবেশ সচেতনতা কর্মসূচি পালন

ভাঙ্গা ও আড়পাড়ায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ২১০তম ও ২১১তম শাখার যাত্রা শুরু

ট্রলির চাকায় পিষ্ট হয়ে গৃহবধুর মৃত্যু, অবৈধ যন্ত্রদানবে আগুন ধরিয়ে দিলো স্থানীয়রা

বিআরটিএ এডিস মশার লাইসেন্সও দিচ্ছে : মেয়র আতিকুল

মিরের বাজারে এনআরবিসি ব্যাংকের কার্যক্রম শুরু

সারাদেশে ৭৪ লাখ সোয়া ২৩ হাজার মানুষ নিলেন করোনা টিকা

অ্যামেজফিট স্মার্ট ওয়াচের পরিবেশক সেলেক্সট্রা

টঙ্গীতে হেরোইনসহ দুই কারবারি আটক

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের জন্মদিন পালন 

ব্রেকিং নিউজ :