300X70
শুক্রবার , ২১ এপ্রিল ২০২৩ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ ঈদযাত্রার শেষদিনে চলবে ৫৫ জোড়া ট্রেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২১, ২০২৩ ১১:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে গত সোমবার (১৭ এপ্রিল) সকাল থেকে ট্রেনযোগে ঈদযাত্রা শুরু হয়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ধূমকেতু এক্সপ্রেসের সাহায্যে এ গমন শুরু হয়। ঈদযাত্রা সমাপ্ত হলো আজ শুক্রবার। শেষদিনে আন্তঃনগর ও লোকাল মিলে মোট ৫৫ জোড়া ট্রেন রাষ্ট্রের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে চলাচল করবে। এছাড়া জোড়া স্পেশাল ট্রেনের অ্যারেঞ্জমেন্ট রাখা হয়েছে। ঈদের দিনেও চলবে বিশেষ ট্রেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এবার ট্রেনে যাত্রা ও টিকেট কাটা নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা। একদিনে দু’একটা ট্রেন কিছুটা টাইম বিলম্ব ছেড়ে যাওয়া ছাড়া প্রায় সব ট্রেনই সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছে। যাত্রীরা বলছেন, অনলাইন সাহায্যে টিকিট কাটায় ভোগান্তিতে পড়তে হয়নি। এর আগের বছরে ২৪ ঘণ্টার অপেক্ষার পরও টিকেট না পাওয়ার অভিযোগ ছিল, এবার সেটা নেই। যাত্রী কক্ষে বসেই অনলাইন সাহায্যে টিকেট কিনতে পেড়েছেন। রিজন শতভাগ আসনে অনলাইন সাহায্যে টিকিট বিক্রি করা হয়েছে।

কমলাপুর স্টেশনে টিকেট ব্যতীত কেউ প্রবেশের পারমিশন পাচ্ছেন না। টিকেট না থাকে তাহলে তাকে দাঁড়িয়ে যাওয়ার টিকিট (স্ট্যান্ডিং টিকিট) কেটে স্টেশনে প্রবেশের অনুমতি নিতে হচ্ছে। যাত্রীদের নিরাপত্তায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সাথে রয়েছে র্যাব-পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এছাড়া এই সময়ে ঈদযাত্রায় উত্তরাঞ্চল হতে ছেড়ে আসা সাতটি ট্রেন রাজধানীর বিমানবন্দর স্টেশনে থামছে না। ট্রেনগুলো সরাসরি ভাবে কমলাপুর স্টেশনে চলে আসছে। ঈদযাত্রায় ট্রেনের শিডিউল দুর্দশা ঠেকাতে এইরকম উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশ রেলওয়ে। ঈদযাত্রা শুরুর দিন অর্থাৎ ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন শুক্রবার পর্যন্ত ঢাকাগামী ঐক্য এক্সপ্রেস, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন আচ্ছাদন বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

ঈদুল ফিতর উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০ হতে ২৭ এপ্রিল পর্যন্ত চলাচল অফ থাকবে। তবে, আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে। এবার ঈদযাত্রায় আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আরম্ভ হয় অনলাইন মাধ্যমে গত ৭ এপ্রিল থেকে। ওইদিন বিক্রি হয় ১৭ এপ্রিলের টিকিট। তারপর ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের তার সাথে ১১ এপ্রিল বিক্রি হয় ২১ এপ্রিলের টিকিট।

একইভাবে ঈদের ফিরতি যাত্রার টিকেট বিক্রি আরম্ভ হয়েছে গত ১৫ এপ্রিল থেকে। ফিরতি যাত্রার টিকেট বিক্রি শুরুর প্রথম দিন অর্থাৎ ১৫ এপ্রিল বিক্রি হয়েছে ২৫ এপ্রিলের টিকিট। গত ১৬ এপ্রিল বিক্রি হয় ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের, ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের তার সাথে ২০ এপ্রিল বিক্রি করা হয় ৩০ এপ্রিলের টিকিট। ডেইলি আন্তঃনগর ট্রেনে টিকিট ও স্ট্যান্ডিং টিকেট মিলে প্রায় ৬০ হাজারের অধিক যাত্রী আচ্ছাদন ছাড়ছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মুক্তিযোদ্ধাদের নতুন করে তালিকাভুক্তির সুযোগ নেই

আমরা দেশকে অন্য দেশের ই-বর্জ্যের ডাম্পিং পয়েন্ট হতে দিতে পারি না : টেলিযোগাযোগ মন্ত্রী

পর্দা নামল জাতীয় যুব হকি প্রতিযোগিতা-২০২২

নারায়ণগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে খুনের অভিযোগ, স্বামী আটক

মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাড্ডা থেকে পরিচালকসহ এক মডেল গ্রেফতার

দেশে ডেঙ্গুতে একদিনে আরও ১২ জনের মৃত্যু, হাসপাতালে ২৭১১

গ্লোবাল ইসলামী ব্যাংক ও ওজোপাডিকো’র মধ্যে চুক্তি স্বাক্ষর

সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সম্মেলন অনুষ্ঠিত

রেড ক্রিসেন্ট যশোর ইউনিটে লংকাবাংলা ফাউন্ডেশনের শীতবস্ত্র প্রদান