300X70
শনিবার , ১৩ জানুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ফল-২০২৩ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৩, ২০২৪ ৫:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)-এর ফল ২০২৩ সেমিস্টারের নবীনবরণ শনিবার (১৩ জানুয়ারি, ২০২৩) বিশ্ববিদ্যালয়ের গ্রীন রোডের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএপি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্থপতি মাহবুবা হক।

স্থপতি মাহবুবা হক তার বক্তৃতায় শিক্ষার্থীদের ক্লাসে নিয়মিত উপস্থিত থাকা, পড়াশোনায় মনোযোগী হওয়া এবং সফল ও বিশ্বমানের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে নানামুখী দক্ষতা অর্জনের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানান। তিনি আরো বলেন, সাফল্যের জন্য প্রয়োজন নিয়মিত অধ্যবসায় ও মেধাভিত্তিক সৃজনশীল শিক্ষা। সাহিত্য চর্চা ও খেলাধুলাসহ যার যেদিকে আগ্রহ আছে সেদিকে নিজেদের সম্পৃক্ত রাখতে হবে।

উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা মেধার সর্বোচ্চ স্বাক্ষরের পরিচয় দিয়ে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছ। নানান চ্যালেঞ্জ সত্ত্বেও আমরা এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সর্বোচ্চ সুবিধা দেওয়ার চেষ্টা করছি। এখন থেকে তোমরা নতুন স্বপ্ন দেখবে, তা বাস্তবায়নে শিক্ষকরা তোমাদের দিক-নির্দেশনা দেবেন। তিনি আরো বলেন, জ্ঞানের সব শাখাতেই তোমাদের বিচরণ থাকতে হবে। শিক্ষার কোনো মুহূর্তই যেন তোমাদের জীবন থেকে হারিয়ে না যায়। বিশ্ববিদ্যালয়ে নানা পথ ও মত রয়েছে। সেগুলো থেকে তোমাদের ভালো পথ বেছে নিয়ে এগোতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্য ড. এম. আলাউদ্দিন, কাইয়ুম রেজা চৌধুরী, আলহাজ¦ আব্দুল মালেক মোল্লা, উপ উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ, স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ডিজাইনের ডিন অধ্যাপক ড. আবু সাঈদ মোশতাক আহমেদ, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, স্কুল অব মেডিসিনের ডিন অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ শাহরিয়ার ও ছাত্র কল্যাণ পরিচালক ড. এ.এস.এম. মহসিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নজরুল ইসলাম, পিএইচডি (অব.)। অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের তিনজন প্রাক্তন শিক্ষাথী।
এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শেখ আনোয়ার হোসেন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে নবীন শিক্ষার্থীদের অভিভাবকের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :