300X70
মঙ্গলবার , ২ জুলাই ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইউনিয়ন ভূমি অফিসে নায়েবের ভূমিকায় দালাল হয়রত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২, ২০২৪ ৯:৩০ অপরাহ্ণ

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি : হযরত আলী ইউনিয়ন ভূমি অফিসে কোন কর্মকর্তা বা কর্মচারী পদে চাকুরী না করলেও তিনি রয়েছেন ইউনিয়ন ভূমি কর্মকর্তার ভূমিকায়। ইউনিয়ন ভূমি অফিসটি রয়েছে তার নিয়ন্ত্রণে।

অফিসে ঢুকে অফিসের আলমারী থেকে বিভিন্ন গোপনীয় নথী বের করে দেখছেন, ভূমি অফিসের মুল ভলিয়ম বহি দেখে সেবা গ্রহীতাদের পরামর্শ দিচ্ছেন। তার কার্যকলাপে যে কেউ মনে করবে উনি অফিসের কর্মকর্তা(নায়েব)।

পরিচয় গোপন রেখে ভূমি সেবা নেওয়ার নামে সরজমিনে ঝিনাইদহের মহেশপুর উপজেলা মান্দারবাড়িয়া ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে এমন চিত্র দেখা যায়। অফিসে কর্মরত ব্যক্তিদের সাথে তিনিও কাজ করছেন সমান তালে।

বিভিন্ন ফাইল রাখা আলমারী খুলে এক এক সময় এক এক ফাইল দেখা ছাড়াও ভূমি অফিসের মুল ভলিয়ম বহি বের করে দেখে সেবা গ্রহীতাদের সাথে কথা বলছে ও পরামর্শ দিচ্ছে।

সাংবাদিক পরিচয় দিয়ে তিনি এই অফিসের কেউ কিনা চানতে চাইলে তিনি বলেন,আমি অফিসের কেউ না আমি আমার নিজের কাজে এসেছি বলে তরিঘরি করে অফিস থেকে বেরিয়ে যায়।

মান্দারবাড়ীয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা শফি উদ্দীন বিষয়টি এরিয়ে গিয়ে বলেন হযরত তার নিজের ব্যাক্তিগত কাজে এসেছে। পরিচিত বিধায় আলমারী থেকে ভলিয়ম বহি বের করে রেকর্ড দেখেছে।

নাম প্রকাশে অনইচ্ছুক স্থানীয় একাধীক ব্যক্তি অভিযোগ করে বলেন- ভূমি সেবা নিতে আসলে প্রথমে হযরত আলীর সাথে কথা বলতে হয়। মান্দার বাড়ীয়া ইউনিয়ন ভূমি অফিস চলে তার কথাতে, তিনি যেটা বলবে ওখানকার লোকজন সেটাই করে, তার কথার বাইরে কেউ চলে না।

সে বিভন্ন ব্যাক্তির কাজ করে দেওয়ার নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে কাজ করে দিচ্ছে না।

মহেশপুর সহকারী কমিশনার(ভূমি) শরিফ শাওন জানান বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত