300X70
শনিবার , ২২ জুন ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইতিহাস সৃষ্টি করেছেন শেখ হাসিনা : কাদের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : দীর্ঘদিন ক্ষমতায় থেকে ইতিহাস সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,ক্ষমতার মঞ্চ স্থিতিশীল না হলে উন্নয়ন অর্জন হয় না।
শনিবার (২২ জুন) সন্ধ্যায় ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য নায়ক ফেরদৌস আহমেদের উদ্যাগে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, এই মেট্রোরেল, এই পদ্মাসেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে। এখন আধা ঘণ্টার মধ্যে উত্তরা থেকে মতিঝিল যেতে পারছেন। এটা কী সম্ভব ছিল? আজকে আপনি বরিশাল যাচ্ছেন আড়াই-তিন ঘণ্টায়। খুলনা যাচ্ছেন তিন-সাড়ে তিন ঘণ্টায়। পদ্মাসেতু না হলে এটা কী সম্ভব ছিল? তিনি বলেন, বঙ্গবন্ধু মরে গেছেন, কিন্তু তিনি অমর হয়ে আছেন। তার মৃত্যু কোনো দিন হবে না। ৭ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার কথা বলেছেন, মুক্তির কথা বলেছেন। স্বাধীনতার ল্যাগাসি বঙ্গবন্ধু, মুক্তির ল্যাগাসি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তিনি বলেন, শেখ হাসিনা ৪৩ বছর আওয়ামী লীগের সভাপতি। এটা রাজনৈতিক দলের কোনো নেতার পক্ষে ইতিহাসে এই স্থানটি পাওয়া সম্ভব ছিল না। পৃথিবীর যে নারীরা দীর্ঘ সময় ক্ষমতাসীন আছেন বা ছিলেন তাদের মধ্যে শেখ হাসিনা ২২ বছর ধরে প্রধানমন্ত্রী। ২০০৯ থেকে ২০২৪, তার আগে ১৯৯৬ থেকে ২০০১। দীর্ঘ সময়ের নারী প্রধানমন্ত্রী। এতো দিন ক্ষমতা আছেন, এটা একটা স্ট্রেবেলিটি। ক্ষমতার মঞ্চ স্ট্রেবল না হলে উন্নয়ন অর্জন হয় না। এই মেট্রোরেল, এই পদ্মাসেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে। এখন আধা ঘণ্টার মধ্যে মতিঝিল যেতে পারছেন। এটা কী সম্ভব ছিল?
তিনি আরও বলেন, আমরা আগে বিদেশি স্যাটেলাইট ভাড়া করে খেলা দেখতাম। এখন আমাদের নিজস্ব স্যাটেলাইট। এই স্যাটেলাইটে আমরা খেলা দেখি, বিভিন্ন দেশের নিউজ দেখি, অনুষ্ঠানমালা দেখি, কালচারাল অনুষ্ঠান দেখি। এটাও শেখ হাসিনার কৃতিত্ব। আমি মনে করি তিনি আমাদের সৌভাগ্যের বরকন্যা। তিনি বঙ্গবন্ধুর সুকন্যা। যার জন্য আজকে বাংলাদেশ ধন্য।
ঢাকা ১০ আসনের সংসদ সদস্য নায়ক ফেরদৌসকে ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এর আগে ঢাকা-১০ আসনের যিনি এমপি ছিলেন তাকে দেখিওনি। এখন তাকে এলাকার লোকেরা পাচ্ছে। তার কাছে সব ধরনের লোকের এক্সেস আছে। শিল্পীদের তো অবাধে এক্সেস আছে। কারণ, ফেরদৌস তাদেরই লোক।
তিনি বলেন, আমাদের সংস্কৃতি অঙ্গনে অনেকের অভিমান আছে। হতাশা আছে। এবার আমরা একটা প্রতিকূল পরিস্থিতিতে, প্রতিকূল স্রোতে আমাদের সাঁতার কাটতে হয়েছে। যে কারণে আমরা একোমোডেট করতে গিয়ে, এডজাস্টমেন্ট করতে গিয়ে, গতবার যেমন ফ্রিলি সিলেকশন করতে পেরেছিলাম, এবার তাড়াহুড়ো, বিরোধী দল নির্বাচন বয়কট করায় সেজন্য আমরা আপনাদের ব্যাপারটা…। ফেরদৌস একমাত্র ভাগ্যবান, একটা আসন পেয়েছে, তাও ডাইরেক্ট সিটে। এছাড়া অন্য কাউকে জায়গা করে দিতে পারিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য নায়ক ফেরদৌস আহমেদ, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠানটি গানে গানে মাতিয়ে রাখেন কণ্ঠ শিল্পী আঁখি আলমগীর

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তামাক নিয়ে যারা কাজ করবে আমরা তাদের সাথে নাই : স্বাস্থ্যমন্ত্রী

বাউবিতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবসে ক্রিকেট টুর্নামেন্ট

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের দোয়া

নান্দাইলে ভোক্তা অধিকার আইনে ৮ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

১০ দফা দাবিতে পরিবহন ধর্মঘট ২য় দিনের মত চলছে চাঁপাইনবাবগঞ্জে

কোম্পানীগঞ্জে ভিজিএফ এর চাল জব্দ

স্পেশাল ইকোনমিক জোনের সবুজায়নে ব্র্যাক নার্সারি

‍‍বাংলাদেশ ও ভারতের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনায় সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত

দিনাজপুরে নারী সদস্য পদে মনোনয়ন জমা দিলেন তৃতীয় লিঙ্গের সাথী

কৃষি ব্যাংকের এমডিকে শুভেচ্ছা জানালো বসুন্ধরা গ্রুপ