শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড এন্ড কালচারাল কার্নিভালের চুড়ান্ত প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
ডিসেম্বর ২৩, ২০২২ ৪:০৬ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড এন্ড কালচারাল কার্নিভাল ২০২২”-এর চুড়ান্ত প্রেস কনফারেন্স অনুষ্ঠিত । আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ১০ টা, জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে ।

প্রেস কনফারেন্সটির সভাপতিত্ব করেন, জান্নাতুল ফেরদৌসী কাদের পিংকি (চেয়ারম্যান- স্পনসরশীপ কমিটি, ডিরেক্টর-মিউট কনর্সটিয়াম), এছাড়াও একে একে বক্তব্য রাখেন, আমিনুল ইসলাম চৌধুরী (ম্যানেজিং ডিরেক্টর- হ্যাভেন ট্যুরস এন্ড রির্সোট লিঃ ), মুনিরা সুলতানা (চেয়ারম্যান ফাইন্যান্স কমিটি), মোখলেসুর রহমান (এডভাইসর) , ময়েজদ্দিন চুন্নু (চেয়ারম্যান- ওর্গানাইজিং কমিটি), মাসুদ পারভেজ (চেয়ারম্যান -টাইম ম্যানেজম্যান্ট কমিটি), বিন কাসেম খোকন (চেয়ারম্যান- টিকেট ম্যানেজম্যন্ট ) ।

প্রেস কনফারেন্সে তিনদিন ব্যাপি কার্নিভালের বিস্তারিত আয়োজন সম্পর্কে বলা হয়, তিনদিন ব্যাপি এই কার্নিভালের যৌথ আয়োজক হিসেবে রয়েছে প্রবাসী বাংলাদেশীদের একটি সংগঠন ”এসোসিয়েশন অফ ওয়াল্ড ফেয়ার এন্ড ফেস্ট ইউএসএ এবং ইন্টারকসমিক ট্রাভেল, ট্রেড এন্ড কালচারাল সোসাইটি । যারা দেশের প্রতি ভালোবাসা থেকে দেশ ও জাতির মানুষের জন্য কিছু করার প্রত্যয়ে প্রোগ্রামটির আয়োজক হিসেবে কাজ করছেন ।

প্রোগ্রামটির সহযোগি আয়োজক হিসেবে রয়েছে, হ্যাভেন ট্যুরস এন্ড রির্সোট লি: এবং মিউট কনসর্টিয়াম। ”ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড এন্ড কালচারাল কার্নিভাল ২০২২”-এর ইয়ুথ র্পাটনার হিসেবে রয়েছে, রোটারেক্ট এলামনাই অফ বাংলাদেশ। চিত্রাঙকন প্রতিযোগীতার অনলাইন এক্সিবিশন র্পাটনার হিসেবে রয়েছে আরোবি ডট কম ।

কার্নিভালটির মাধ্যমে প্রবাসী বাংলাদেশীরা দেশের মানুষের সাথে কাজ করার নতুন উদ্যম ও সম্ভবনা খুঁজে পাবে। বাংলাদেশের সাথে বিশে^র বাজার তৈরীতে অবদান রাখবে,অর্থনীতি ও সামাজিক প্রক্ষাপটে যুগান্তকারী পরিবর্তন নিয়ে আসবে। এছাড়াও বিশিষ্ঠ ব্যবসায়ী, সমাজসেবী, যুবসংগঠন,শিল্পী, সাংবাদিকদের ১১৭ সদস্যের একটি দল ”ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড এন্ড কালচারাল র্কানিভাল ২০২২” -টি সফল করতে কাজ করছেন।

আজ শুক্রবার (২৩ শে ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সকাল ১০টা হতে প্রেস কনফারেন্সের আয়োজন করা হয় এবং একই দিনে জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে ছবি আঁকার প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে ।

আগামীকাল শনিবার (২৪ শে ডিসেম্বর ) রাজধানীর অভিজাত হোটেল পূর্বাণী ইন্টারনেশনাল- মিলনায়তনে দিনব্যাপী কার্নিভালে কনফারেন্স, এক্সিবিশন, কালচারাল প্রোগ্রাম, সেশন, জব ফেয়ার, সম্মাননা প্রদান, র‌্যাফেল ড্রসহ বিভিন্ন আর্কষনীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । ২৫ শে ডিসেম্বর,২০২২ ইং (রবিবার) হ্যাভেন রির্সোট নড়াইল-এ ভ্রমন, টুনামেন্ট,নৌকা ভ্রমন, পিঠা উৎসব ।

“ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড এন্ড কালচার কার্নিভাল” এর উদ্বোধনী প্রধান অতিথি হিসেবে থাকছেন, আমীন হেলালি (সহসভাপতি- ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বারস অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, এফবিসিসিআই), বিশেষ অতিথি হিসেবে থাকছেন, কর্নেল আবুল ফজল মোহাম্মদ খালেদ( কার্নিভাল প্রধান উপদেষ্টা), সভাপতিত্ব করবেন মোহাম্মদ আমিনুল ইসলাম চৌধুরী (পরিচালক -হ্যাভেন ট্যুরস এন্ড রিসোর্ট লি:), সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, নিরাপদ সড়ক চাইপ্রতিষ্ঠাতা সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বিশেষ অতিথি হিসেবে থাকছেন শিবলুল আজম কোরেশি (সভাপতি – ট্যুর অপারেটর এসোসিয়েশন অফ বাংলাদেশ), সভাপতিত্ব করবেন সালমা রহমান (চেয়ারম্যান-মিউট কনসরটিয়াম)।

“ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল,ট্রেড এন্ড কালচারাল কার্নিভাল”-এ এক্সিবিটর এবং বায়ার হিসেবে অংশগ্রহণ করছে নেপাল,ভুটান,ভারত, কোরিয়াসহ কয়েকটি রাষ্ট্র, এছাড়াও বাংলাদেশের বেশ কয়েকটি প্রতিষ্ঠান। কার্নিভালে যোগ দিতে ভুটান থেকে কাইজা কেজাং ডেমা, পেমা, ভারত থেকে ইসহাক শরিফসহ প্রমুখ প্রতিনিধি হিসেবে বাংলাদেশে এসেছেন।

নানা শ্রেণী পেশার ও বয়সের এক মিলনমেলার আয়োজন করতে যাচ্ছে এই কার্নিভাল।শুধুমাত্র “ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল ট্রেড এন্ড কালচারাল কার্নিভাল”- এর টিকেট সংগ্রহ করে লটারিতে জিতে নিতে পারবেন, বিমান টিকেট, রিসোর্ট প্যাকেজসহ,আকর্ষনীয় পুরষ্কার ।

মূল অনুষ্ঠান আগামীকাল শনিবার (২৪ শে ডিসেম্বর ) চলে আসুন স্বপরিবারে ‘হোটেল পূর্বানী ইন্টারন্যাশনাল ‘ মিলনায়তনে এবং দিনভর উপভোগ করুন অনুষ্ঠানমালা।

সর্বশেষ - জাতীয়

ব্রেকিং নিউজ :