300X70
শনিবার , ২২ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈদ শেষে স্বস্তিতে ঢাকায় ফিরছে মানুষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২৪ ১০:১২ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : ঈদের ছুটি শেষে কর্মজীবী মানুষ ঢাকা ফিরতে শুরু করেছেন। বাড়ি যেতে দীর্ঘ যানজটের কবলে পড়লেও ফিরতে তেমন যানজট নেই বলে জানান যাত্রীরা। শনিবার (২২ জুন) গাবতলী, মহাখালী ও আব্দুল্লাহপুর ঘুরে দেখা যায়, কর্মস্থলে যোগ দিতে ঈদুল ফিতর শেষে পরিবার নিয়ে ঢাকায় ফিরছেন কর্মব্যস্ত মানুষ। কেউ পরিবার নিয়ে ফিরছেন কেউবা একা। কারও হাতে চালের বস্তা আবার কারো হাতে কোরবানির মাংসের ব্যাগ। তবে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঢাকা ছাড়তে যাত্রীদের মুখ হাসি দেখা গেলেও ফেরার সময় নেই উজ্জ্বলতা নেই।

ফাতেমা স্পেশাল বাসে ঢাকায় ফেরা এক নারী যাত্রী বলেন, “ঈদে ফিরেছিলাম সন্তান নিয়ে। চাকরির কারণে দু-দিন আগেই ফিরেছেন স্বামী। বাচ্চাদের স্কুল খুলবে কাল থেকে। তাই আরও দু-দিন থাকার ইচ্ছে সত্ত্বেও ফিরতে হলো আজ। ঈদ আনন্দের সুখস্মৃতি নিয়ে ঢাকায় ফিরেই ভোগান্তিতে পড়েছি। বাস থেকে নেমেই গুড়িগুড়ি বৃষ্টির কবলে পড়েছি। কাউন্টার থেকে দূরে রাস্তার উপর বাস থেকে নামিয়ে দেওয়ায় বৃষ্টিতে কাকভেজা হতে হয়।” রংপুর থেকে পারফেক্ট পরিবহনে গাবতলী মাজার রোডে নেমেই ভাড়া করা মোটরসাইকেলে উঠতে দেখা যায় এক মধ্যবয়সী যাত্রীকে। কাঁধে ব্যাগ। মোটরসাইকেলে উঠতে উঠতে তিনি বলেন, “এখন আর বাসায় ঢোকার সময় নাই।

বউ বাচ্চা বাসায় ফিরবে, আমি সরাসরি অফিসে। ওদের জন্য পরিচিত সিএনজি আগেই ফোনে ফোনে ঠিক করে রেখেছিলাম।” দিনাজপুর থেকে নাবিল পরিবহনে নাবিল কাউন্টারের সামনে স্ত্রী সন্তানকে নিয়ে নামেন ইকবাল হোসেন। টোকেন নিয়ে ৩টা বড় লাগেজও বুঝে নেন। লাগেজে আম, কোরবানির মাংস, কাপড়চোপড়, সঙ্গে গ্রামের সবজিও। গন্তব্য কল্যাণপুর হলেও তার কাছে সিএনজি চালক ভাড়া হাঁকান ৩০০ টাকা। ইকবাল বলেন, “বৃষ্টি আবহাওয়া দেখে সিএনজি চালকরা বেশি ভাড়া চাইছে। এখানে রিক্সাও আসে না।

রিকশা ধরতে গেলে আরও ভোগান্তি। যেতে হবে টেকনিক্যাল মোড় পর্যন্ত। একে তো লাগেজ নামাতেও কাঁদা, ফুটপাতেও কাঁদা। অনেকটা বাধ্য হয়ে বাড়তি ভাড়ায় ফিরতে হচ্ছে বাসায়।”

খোঁজ নিয়ে জানা গেছে, গত সোমবার (১৭ জুন) সারা দেশে উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা। ঈদ উদযাপন করতে নাড়ির টানে আগেই ঢাকা ছাড়ে মানুষ। ঈদের ছুটি শেষে সরকারি প্রতিষ্ঠান খুলেছে গত বুধবার (১৯ জুন)। অধিকাংশ সরকারি চাকরিজীবী ঢাকায় ফিরেছেন। এখন বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নতুন কৌশলে কর্ণফুলী নদী পথে পাচার হচ্ছে কাঠ

টিকছে না নুসরাতের দ্বিতীয় মামলাটিও

কুয়েটে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট প্রোগ্রাম

মাগুরায় লিচু ফুলের আহরিত মধু সংগ্রহ পরিদর্শন

ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশকে আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটির স্বীকৃতি

আগুন লাগার পরও ৪ কি.মি. পথ চলে ট্রেন, তদন্ত কমিটি গঠন

চরাঞ্চলের শিক্ষার্থীদের জন্য অডিও ভিজ্যুয়াল শিক্ষা: মন্ত্রী

প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে মেঘনা শিল্পনগরীর সাড়ে ৪শ’ অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

এডিসি লাবনীর সাবেক দেহরক্ষী ছিলেন কনস্টেবল মাহমুদুল

খাগড়াছড়ি সদর উপজেলা ও পৌর কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :