300X70
রবিবার , ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এক্সপ্রেসওয়েতে যেসব কারণে বাস চলাচল করছেনা

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ১৭, ২০২৩ ৯:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ বিরতিহীন যান চলাচলের জন্য নির্মাণ করা হয় এক্সপ্রেসওয়ে বা মহাসড়ক। অতি জরুরি প্রয়োজনে শুধু মূল সড়কের পাশে গাড়ি থামানো যাবে। এমন ব্যবস্থায় সড়কের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দ্রুতগতিতে গাড়ি চলে যাবে।

দুই সপ্তাহ আগে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে রাজধানীর হযরতশাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাওলা এলাকা থেকে ফার্মগেটের ইন্দিরা রোড পর্যন্ত সাড়ে ১১ কিলোমিটার এক্সপ্রেসওয়ে। কিন্তু এক্সপ্রেসওয়েতে বাস চলাচল করছে না। বিমানবন্দর থেকে এক্সপ্রেসওয়ের নিচের সড়কে খিলক্ষেত কুড়িল, শেওড়াপাড়া, কাকলী, চেয়ারম্যানবাড়ী, মহাখালী ও তেজগাঁওয়ে যাত্রীরা বাসে ওঠা-নামা করে। এক্সপ্রেসওয়েতে সে সুযোগ নেই।

ফলে এক্সপ্রেসওয়েতে বাস উঠলে এসব স্টেশনের যাত্রী পাওয়া যাবে না। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাসে যাত্রী ওঠা-নামার ব্যবস্থা রাখা হয়নি। যাত্রী পাওয়া যাবে না বলে এক্সপ্রেসওয়েতে বাস চালাতে চাচ্ছেন না মালিকরা। তবে এক্সপ্রেসওয়েকে আলাদা রুট ঘোষণা করে নতুন ভাড়া নির্ধারণ করা হলে মালিকরা অল্প কিছু বাস চালাতে রাজি আছেন।

এসবের মধ্যেই আগামীকাল সোমবার থেকে বিআরটিসি তাদের আটটি বাস এক্সপ্রেসওয়েতে চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ কালের কণ্ঠকে বলেন, এক্সপ্রেসওয়েতে সিটি সার্ভিসের বাসে যাত্রী পাওয়া যাবে না। সব স্টপেজ নিচে। ওপরে যাত্রী পাওয়া না গেলে বাস চলবে কিভাবে? বিআরটিসি যে বাস নামাচ্ছে কজন যাত্রী পাবে জানি না। যদি এক্সপ্রেসওয়ের জন্য আলাদা রুট তৈরি করে ভাড়া নির্ধারণ করা হয় তখন হয়তো কিছু বাস চলবে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :