300X70
শনিবার , ৩০ মার্চ ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এতিম শিশুদের সাথে আদিফা মেমোরিয়াল ট্রাস্টের ইফতার ও রাতের খাবার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩০, ২০২৪ ১১:৩১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ঢাকার উত্তরার রানাভোলায় বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় শিক্ষার্থীদের জন্য ইফতার ও রাতের খাবারের আয়োজন করে আদিফা মেমোরিয়াল ট্রাস্ট।

পবিত্র রমজান মাস উপলক্ষে (২৯ মার্চ) শুক্রবার দেশের বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও পথশিশুদের মুখে এক চিলতে হাসি ফুটাতে নেয়া উদ্যোগের অংশ হিসেবে ধারাবাহিক এই আয়োজন সম্পন্ন করা হয়।

বিশ্ব ইজতেমা মাঠের পশ্চিম পার্শ্বে রানাভোলা বেরীবাধ সংলগ্ন, উত্তরা, সেক্টর-১০ ঢাকায় অবস্থিত জামিয়াতুল নাবিয়্যিল আলামিন (বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদিফা মেমোরিয়াল ট্রাস্ট’র এর প্রধান নির্বাহী ও সভাপতি মি. আব্দুল আলিম, কোষাধ্যক্ষ মি. ফজলুল হক, আইটেক্স এর কান্ট্রি ম্যানেজার মো আতিকুর রহমান, আরএমজি প্রফেশনাল এফএনএফ গ্রুপের সভাপতি মো রাজিবুল ইসলাম, প্রধান সমন্বয়ক মোঃ সজিবুল ইসলাম, জেনারেল সেক্রেটারি মোঃ সোহেল রানা সবুজ, শেখ সাবের আলী, মো মনিরুজ্জামান, সৈয়দ মো ইমরান, মো মোবারক হোসেন, মো জাহিদুল ইসলাম, মো রাহাত হাসান জুয়েল, মো মুন্না, কিংশুক সমবায় সমিতির সিনিয়র অফিসার মো মাহিন, আরএস ফায়ারের ব্যবস্থাপক মো রাকিব, ওয়াসিম মিয়া, লোকমান লাভলু প্রমুখ।

ইফতারের দোয়ার পূর্বে উপস্থিত অতিথিদের আলোচনায় উঠে আসে “আল্লাহ তায়ালা যেন সবসময় সকল এতিম শিশুদের পাশে থাকার সুযোগ দেন। সমাজের যারা বিত্তবান রয়েছেন তবে শুধু বিত্তশালী ও প্রফেশনাল’সরা নয় সবাই যে যার অবস্থান থেকে যদি এতিমদের খোঁজ খবর রাখেন তাহলে আর তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে হবে না।

প্রতি বছর পবিত্র রমজানে এতিম, অসহায় ও কোরআনে হাফেজদের নিয়ে ইফতার আয়োজনের এই ধারা যেন অব্যাহত থাকে, সেই লক্ষ্যে সবার কাছে দোয়া চাওয়া হয়। তাদের সত্যিকারের দেশপ্রেমিক হওয়া এবং সুন্দর মানুষ হিসেবে গড়ে তুলতে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিত্তবান সহ সকলকে এতিমদের জন্য সহযোগিতার আহবান জানানো হয়।

ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামিয়াতুল নাবিয়্যিল আলামিন (বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার মুহতামিম মুফতি সাঈদুল ইসলাম আজাদী। এসময় উক্ত মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মি. আব্দুল আলিম ও মিসেস সুমাইয়া জাহান দম্পতির অতি আদরের প্রথম সন্তান ফুটফুটে সুন্দর নিষ্পাপ শিশু ”আদিফা জাহান বিনতে আলিম’। রাজধানীর উত্তরা’র বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল (বিআইটি) এর তৃতীয় শ্রেণীর ছাত্রী মাত্র ১১ বছর বয়সি ‘আদিফা’ ২০২১ সালের ২৯ আগস্ট, ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎস্যাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। তাঁরই স্মৃতিতে সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে সেবা ও উন্নয়নমূলক কাজ করার লক্ষ্যে ২০২২ সালে প্রতিষ্ঠিত হয় ‘আদিফা মেমোরিয়াল ট্রাস্ট’।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু

সৌদিতে ওমরাহযাত্রী নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

আজ মিনায় যাবেন হাজিরা

হালদায় মা মাছ রক্ষায় প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

সেপ্টেম্বরে উন্মুক্ত এক্সপ্রেসওয়ের বিমানবন্দর-তেজগাঁও অংশ: কাদের

প্রকাশ্যে যুবককে হত্যায় ৫ আসামির মৃত্যুদণ্ড

বিকাশ পেমেন্ট দিয়ে খাবার অর্ডারে সহজ ফুড, হাংরিনাকি ও ফুডপ্যান্ডায় বিশেষ ছাড়

বুদ্বিজীবীরাই স্বাধীনতা সংগ্রামের আদর্শিক ভিত্তি রচনা করেছিলেন : স্থানীয় সরকার মন্ত্রী

সীতাকুণ্ডে রেললাইনে মিললো অজ্ঞাত নারীর লাশ

পেমেন্ট গেটওয়ে চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক ও ভিভো

ব্রেকিং নিউজ :