300X70
মঙ্গলবার , ২৫ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এপিএ বাস্তবায়নে সুরক্ষা সেবায় প্রথম হয়েছে ফায়ার সার্ভিস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৫, ২০২৪ ১:৫২ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন সকল বিভাগের মধ্যে ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বাস্তবায়ন মূল্যায়নে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রথম স্থান অর্জন করেছে।

একই সাথে শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ সুরক্ষা সেবা বিভাগের অধীন সকল বিভাগের মধ্যে ২০২৩-২০২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল।

২৩ জুন রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ২০২৪-২৫ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর, ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়ন এবং ২০২৩-২৪ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালকের হাতে অধিদপ্তরের প্রথম স্থান অধিকার ও শুদ্ধাচার পুরস্কারের সনদ ও ক্রেস্ট তুলে দেন।

অপরদিকে ২৪ জুন সোমবার অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সাথে বিভাগসমূহের উপপরিচালকদের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ সময় অধিদপ্তরের পরিচালক সহ বিভাগীয় উপপরিচালকগণ এবং সকল কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে মহাপরিচালককে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর মিডিয়া সেল থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় অধিদপ্তরের মহাপরিচালক এ অর্জনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব, সদ্য সাবেক সচিব এবং সংশ্লিষ্ট সকলের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি অধিদপ্তরের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের এর জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং বলেন, সকালের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে এই অর্জন সম্ভব হয়েছে। তিনি বলেন, এই অর্জন জনসেবায় আমাদের আরও দায়বদ্ধ করেছে। এই অর্জনে উদ্বুদ্ধ হয়ে সততা, নিষ্ঠার সাথে পেশাদারি মনোভাব নিয়ে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাহিনীর সকলকে কাজ করার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ও মাঠ পর্যায়ের সাথে ২০২৪-২০২৫ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তিতে অধিদপ্তরের পক্ষে স্বাক্ষর করেন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন এবং বিভাগ ও ট্রেনিং কমপ্লেক্সের পক্ষে বিভাগীয় উপপরিচালকগণ ও অধ্যক্ষ স্বাক্ষর করেন। এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর পরিচালকগণ ও বিভিন্ন বিভাগের উপপরিচালকসহ অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :