300X70
মঙ্গলবার , ২৫ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এবার ১৮ ক্যাটাগরিতে প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন ১২৬ জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৫, ২০২৪ ১২:৩৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক: প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, এ বছর ৩ ক্ষেত্রে ১৮ ক্যাটাগরিতে ১২৬ জন প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন। এর মধ্যে প্রধানমন্ত্রীর হাত থেকে পদক গ্রহণ করবেন ৫৪ জন।

আজ মঙ্গলবার (২৫ জুন) সকালে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষা পদক নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
সচিব ফরিদ আহাম্মদ বলেন,
আগামী ৩ বছরে ১ হাজার প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত চালুর অবকাঠামো রয়েছে। কিন্তু শিক্ষক নিয়োগসহ আরও বিভিন্ন বিষয় নিশ্চিত করতে করার কথাও জানান তিনি।
সচিব আরো বলেন, ১৫৪ টা বিদ্যালয়ে এখনই অষ্টম শ্রেণি চালুর মত অবস্থায় রয়েছে। শিক্ষার্থী কম থাকা বিদ্যালয়গুলোকে একীভূত করার বিষয়ে সচিব জানান, ১৫০ টি বিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা ১০ থেকে ৫০ জনের মধ্যে আছে। সব বিদ্যালয়কে পাশ্ববর্তী বিদ্যালয়ের সাথে একীভূত করব না। পার্বত্য অঞ্চলসহ, চরাঞ্চলের এলাকার বিদ্যালয় একীভুত করা হবে না। স্থানীয় চাহিদার সাথে সমন্বয় করে একীভূত করা হবে। নতুন শিক্ষাক্রমের প্রাথমিক পর্যায়ের মূল্যায়ন এখনও চূড়ান্ত হয় নি জানিয়ে তিনি জানান, মন্ত্রণালয়ের কিছু পর্যবেক্ষণ আছে। সেগুলো এনসিটিবিকে জানানো হয়েছে। দ্রুতই এরা চূড়ান্ত হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :