300X70
বুধবার , ১০ জুলাই ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এলজিইডি ক্রিলিকের সেন্ট্রাল কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১০, ২০২৪ ১১:৫২ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : এলজিইডি প্রতিষ্ঠিত ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক) এর দিনব্যাপি সেন্ট্রাল কো-অর্ডিনেশন কমিটি (সিসিসি)-এর চতুর্থ সভা বুধবার (১০ জুলাই) অনুষ্ঠিত।

গ্রীন ক্লাইমেট ফান্ড, জার্মান উন্নয়ন ব্যাংক এবং আর্থিক সহায়তাপুষ্ট ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাকচার মেইনস্ট্রিমিং (ক্রিম) প্রকল্পের আওতায় ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক) প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে, যা স্থানীয় অবকাঠামো উন্নয়নে প্রকল্প প্রণয়ন, ডিজাইন, বাস্তবায়ন ও মূল্যায়ণে জলবায়ু পরিবর্তন সহিষ্ণুতাকে মূলধারায় সম্পৃক্ত করতে সহায়তা করবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিইডির প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলি আখতার হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ক্রিলিক নিয়ে আমাদের সবার একটি বড় স্বপ্ন আছে। ক্রিলিক এলজিইডির একটি পরিপূর্ণ জ্ঞান ভান্ডারে পরিণত হবে। ক্রিলিককে একটি সেন্টার অব এক্সিলেন্স হিসেবে জনপ্রিয় করার জন্য যা যা প্রয়োজন তা এলজিইডি করবে।

সভায় ক্রিলিকের নলেজ ম্যানেজমেন্ট সিস্টেম (কেএমএস), অ্যানুয়াল এডাপটেশন এওয়ার্ড, অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট প্ল্যান এবং সাইক্লোন শেল্টার/ব্রিজ ডিজাইন সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন করা হয়। সভায় যোগদানকারীগণ তাদের মূল্যবান মতামত ও পরামর্শ প্রদান করে ক্রিলিককে আরও প্রতিষ্ঠিত করতে সহযোগিতা অব্যহত রাখতে প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় উপস্থিত ছিলেন এলজিইডির পল্লি অবকাঠামো উন্নয়ন ও ব্যবস্থাপনা ইউনিটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী গোপাল কৃষ্ণ দেবনাথ, সড়ক ও সেতু রক্ষণাবেক্ষণ ইউনিটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও ক্রিলিকের পরিচালক মোঃ আব্দুল হাকিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পরিকল্পনা) মোঃ জসিম উদ্দিন, ক্রিম প্রকল্প পরিচালক মোঃ নাজমুল হাসান চৌধুরী, ক্রিলিকের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল খালেক, আইডিসি-ক্রিলিকের টিম লিডার ডান বুম। এছাড়া বিভিন্ন ইউনিটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, উপ-প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, ও বিভিন্ন পর্যায়ের পরার্শকগণ সভায় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বনানীর এমিকন ভবনের সকল ব্যবসায়িক প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স স্থগিত

শক্তি দেখাতে আজ থেকেই ভারত মহাসাগরে ইরান-রাশিয়া-চীনের যৌথ নৌ মহড়া

আন্তর্জাতিক বাণিজ্যে বাংলাদেশী কৃষি পণ্যের শক্তিশালী অবস্থান তৈরীতে সহায়তা করবে

শ্রীলঙ্কা হবে না বাংলাদেশ

চাঁদা না দেওয়ায় বাসার সামনেই ঠিকাদারকে কোপাল দুর্বৃত্তরা

ইউক্রেন থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধারের জন্য মোদীকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিনের জন্মদিন পালন

 নোয়াখালীতে জেলা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল উদ্ধোধন

জনতা ব্যাংকের ঢাকা কলেজগেট শাখা নতুন ভবনে

বাংলাদেশ ক্রিকেট দলকে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

ব্রেকিং নিউজ :