বুধবার , ২৫ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

এলিগেন্সী ক্যাবল ও অলিভ বাংলাদেশসহ ১২টি প্রতিষ্ঠানকে সোয়া ২৩ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
জানুয়ারি ২৫, ২০২৩ ১২:০১ পূর্বাহ্ণ

  • ঢাকার সাভার ও কেরাণীগঞ্জ এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানে র‌্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ২৩ জানুয়ারি র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে আভিযানিক দল ঢাকার ঢাকার সাভার ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১২টি প্রতিষ্ঠানকে ২৩ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে ম্যাডাম কসমেটিক্স লিমিটেডকে নগদ- ৫০ হাজার টাকা, মেসার্স এলিগেন্সী ক্যাবল ফেক্টরীকে নগদ-৫ লক্ষ টাকা, এএমএস ফুড প্রোডক্টসকে নগদ- ১ লক্ষ টাকা, এবিটিং ফ্লেভারড স্ফট ড্রিকংস পাউডারকে নগদ- ৫০ হাজার টাকা, রমজান ফুড প্রডাক্টাসকে নগদ-২০ হাজার টাকা, ইমন কসমেটিক্সকে নগদ- ১ লক্ষ টাকা, লিপি ইঞ্জিনিয়ারিংকে নগদ- ৫ লক্ষ টাকা, অলিভ বাংলাদেশ লিমিটেডকে- ৫ লক্ষ টাকা, মোজাম্মেল দই ঘরকে নগদ- ১ লক্ষ টাকা, আল আলাক লিভিরাইজকে- ১ লক্ষ টাকা, আলমগীর কসমেটিক্সকে নগদ- ১ লক্ষ টাকা ও এন আর জি ক্যাবলসকে নগদ- ২ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত ২০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য, কসমেটিক্স জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিক্স উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

রাজধানীতে জঙ্গি আস্তানায় অভিযানে গ্রেপ্তার ১০ জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন

জীবন বিমা সম্পর্কে জানতে মেটলাইফ চালু করল ‘হ্যালো বীমা’

অবৈধ জাল নির্মূলে জানুয়ারিতে সাঁড়াশি অভিযান

ইস্টার্ন রিফাইনারিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

এক সার্টিফিকেটেই ভূমির চূড়ান্ত মালিকানা নির্ধারণের বিষয়টি বিবেচনাধীন

গৃহবধূকে উত্ত্যক্ত, ছাত্রলীগ নেতাসহ পাঁচজনকে গণপিটুনি!

ইসলামী ব্যাংকের শরীআহ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

খুলনায় ২’শ ৭২ শ্রমিককে ১.৪ কোটি টাকা সহায়তার চেক প্রদান

কর্ণফুলী ইপিজেডে পকেট গেইট উদ্বোধন করলেন বেপজা নির্বাহী চেয়ারম্যান

চিকিৎসার জন্য জার্মানি ও লন্ডনে ১২ দিনের সফরে গেছেন রাষ্ট্রপতি

ব্রেকিং নিউজ :