300X70
শনিবার , ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এশিয়া কাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের এটি দ্বিতীয় জয়

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ১০:১২ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদকঃ এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ছয় রানে জিতলো বাংলাদেশ। ৪৯ দশমিক পাঁচ ওভারে তানজিদের বলে মোহাম্মদ সামি ফাইন লেগে ঠেলে দিয়ে দুই রান নিতে যান। পরে রান আউটে কাটা পড়েন তিনি। এই জয়ের মধ্য দিয়ে ১১ বছর পর ভারতকে হারালো বাংলাদেশ।

শেষ ওভারে টাইগারদের প্রয়োজন ছিল এক উইকেট, আর ভারতের দরকার ছিল ছয় বলে ১২ রানের। আগেই দুই উইকেট নিয়ে অভিষেক রাঙানো তানজিম হাসান সাকিব প্রথম তিন বলই ডট দেন। পরের পরে চার মেরে খেলায় ফেরে ভারত। কিন্তু শেষ ওভারের পঞ্চম বলে দুই রান নিতে গিয়ে রান আউট হন সামি।

এশিয়া কাপে আরেকটি রোমাঞ্চকর লড়াই দেখলো ক্রিকেটপ্রেমিরা, যেটি গড়ায় শেষ ওভার পর্যন্ত। ২৬৬ রানের লক্ষ্যে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়েছিল ভারত। তবে লম্বা একটা সময় তাদের লড়াইয়ে রেখেছিলেন শুবমান গিল। তাঁর উইকেটের পর অবশ্য ব্যাকফুটে থাকা ভারতকে এগিয়ে নিয়েছিলেন অক্ষর প্যাটেল। শেষের আগের ওভারেও বাংলাদেশের কাছ থেকে ম্যাচ বের করে নেওয়ার হুমকি দিচ্ছিলেন তিনি।

শেষ ১২ বলে ভারতের দরকার ছিল মাত্র ১৭ রান। ডেথ ওভারে মুস্তাফিজুর রহমানের কার্যকারিতা সবারই জানা। ৪৮তম ওভারে আক্রমণে এসেই মুস্তাফিজ শার্দুলকে ফেরান। প্যাটেল চারের বাউন্ডারি মেরে আবারও পাল্টা হুমকি দিয়ে রাখেন। তাকে তুলে মারতে গিয়ে তানজিদ তামিমের তালুবন্দী হন প্যাটেল।

ব্যাটিংয়ে বোলাররা যেমন আজ বাংলাদেশের হয়ে দারুণ করেছেন, বোলিংয়ে নিজেদের কাজটিও করেছেন দারুণভাবে। সাকিবও তাঁর বোলারদের ব্যবহার করেছেন দারুণভাবে। তাসকিন, হাসান মাহমুদরা ছাড়াও বাংলাদেশের এ জয় আত্মবিশ্বাস জোগানোর কথা বোলারদের। এশিয়া কাপের শেষে ভারতকে হারানো বাংলাদেশের জন্য হতে পারে সান্ত্বনার চেয়েও বেশি কিছু।

ভারত ও বাংলাদেশ ক্রিকেট মাঠে নামলেই হয় হাড্ডাহাড্ডি লড়াই। জয়ের সুবাস পেতে গিয়েও শেষমেশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। এবার আর তেমন কিছু হলো না। দারুণ উত্তেজনাপূর্ণ লড়াইয়ে এবারের ফাইনালিস্ট ভারতকে হারিয়ে এশিয়া কাপ শেষ করলো বাংলাদেশ।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

নরসিংদীতে ট্রাকচাপায় ৩ পথচারী নিহত, আহত ৫

আলী যাকের মুক্তিযুদ্ধের গ্রন্থপাঠ উদ্যোগ পুরস্কার বিতরণ অনুষ্ঠান

সবাইকে টিকা দেয়া হবে: প্রধানমন্ত্রী

৪১০ যাত্রী নিয়ে ঢাকা ছাড়লো প্রথম হজ ফ্লাইট, সন্তুষ্ট যাত্রীরা

পদ্মা সেতুর মাধ্যমে অর্থনীতির নতুন দ্বার উন্মোচিত হয়েছে :মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিশ্বে এক দিনে করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

ঢাকা ইপিজেডে চীনা প্রতিষ্ঠানের ৬০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ

ডাউন সিনড্রোম জনগোষ্ঠীর কর্মসংস্থানে ওয়ার্কশপ করলো এমজিআই ও ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ

দেশে একদিনে করোনায় আরও ৩১ জনের মৃত্যু