300X70
রবিবার , ১৯ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ওএমএস-এর পণ্য বিতরণে গাফলতি হলে জেল জরিমানার হুশিয়ারি খাদ্যমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৯, ২০২৪ ৯:৪০ অপরাহ্ণ

কার্ডের মাধ্যমে ওএমএস–এর পণ্য বিতরণ শুরু
বাঙলা প্রতিদিন প্রতিবেদক : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ওএমএস কার্ডের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে ন্যায্যমূল্যে চাল ও আটা বিতরণ করা হলে এক ব্যক্তির একাধিকবার চাল-আটা নেওয়ার প্রবণতা বন্ধ হবে। অন্য কোন এলাকার কার্ডধারী কি না তাও সহজে সনাক্ত করা যাবে। এতে প্রকৃত গরীব মানুষের কাছে ওএমএস-এর পণ্য পৌঁছানো সম্ভব হবে।
আজ মন্ত্রী ঢাকায় মিরপুরের আনসার ক্যাম্প বাসস্ট্যান্ডে ওএমএস কার্যক্রম এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, কৃষক উৎপাদিত পণ্যের নায্যমূল্য না পেলে উৎপাদনে আগ্রহ হারাবে। তাঁদের উৎসাহিত করতে এবছর বোরো সংগ্রহ মৌসুমে সরকার ধানের দাম দুই টাকা বৃদ্ধি করেছে।
খাদ্যমন্ত্রী আরো বলেন, ওএমএস বিতরণে কোন গাফিলতি হলে ডিলার ও খাদ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাকে জবাবদিহির আওতায় আনা হবে। ইতোমধ্যে মনিটরিং জোরদার করা হয়েছে। এসময় মন্ত্রী ওএমএস বিতরণে গাফলতি হলে জেল জরিমানারও হুশিয়ারি দেন। তিনি বলেন, ১৪ লাখ উপকারভোগী বিশেষ এই কার্ডের মাধ্যমে ওএমএসের চাল ও আটা সংগ্রহ করতে সক্ষম হবেন। ভবিষ্যতে আরো অধিক সংখ্যক উপকারভোগী এই কার্ডের সুবিধায় যুক্ত হবেন। এসময় কার্ড প্রদানে যাতে কোন ডুপ্লিকেশন না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।
সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ৫০ লাখ পরিবারকে ১৫ টাকা দরে চাল দেওয়া হচ্ছে। ১ কোটি পরিবার ভর্তূকি মূল্যে টিসিবির মাধ্যমে চাল পাচ্ছে। সরকার প্রতি কেজি চাল ৫৫ টাকায় ক্রয় করে সেই চাল ভর্তূকি দিয়ে ৩০ টাকায় দরিদ্র মানুষকে দিচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ করেছেন। আবার তিনিই স্মার্ট বাংলাদেশ এর ডাক দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের সব সেবা পর্যায়ক্রমে স্মার্ট সেবায় পরিণত হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।
খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: শাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য মাঈনুল হোসেন খান নিখিল, খাদ্য সচিব মো: ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো: আব্দুল্লাহ আল মামুন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর বীরমুক্তিযোদ্ধা মুরাদ হোসেন বক্তৃতা করেন।
পরে খাদ্যমন্ত্রী ঐ কেন্দ্রের উপকারভোগীদের হাতে কার্ডের মাধ্যমে বিক্রয়কৃত ওএমএস এর চাল-আটার প্যাকেট তুলে দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাফ চ্যাম্পিয়নশিপের টাইটেল স্পন্সর হলো বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেড

বাংলাদেশ ও মরিশাসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা

ড্রেন-খালে পয়ঃবর্জ্যের সংযোগ বন্ধে ডিএনসিসির অভিযান

মাহবুবুল হক শাকিল সংসদের পক্ষ থেকে পদকের জন্য বই আহ্বান

চাঁদা না দেয়ায় নির্মাণাধীন ভবন মালিককে হত্যা

নান্দাইলে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সাথে মতবিনিময় ও পুরষ্কার বিতরণ

জাতীয় শহীদ দিবস ও মাতৃভাষা উদযান উপলক্ষে ঈশ্বরগঞ্জে প্রস্তুতিমূলক সভা

বিমান হামলায় সুদানের রাজধানী খার্তুমে পাঁচ শিশুসহ ১৭ জন নিহত

নারীর ক্ষমতায়নে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ : স্থানীয় সরকার মন্ত্রী

দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত বেড়ে ৫০ জনে

ব্রেকিং নিউজ :