300X70
মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুমন এএসএইচআর ও গালা নাইট ইভেন্টে অংশগ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক “আগামী”

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩১, ২০২৩ ১২:৫৩ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : দেশের তরুণ শিক্ষার্থীদের মধ্যে আর্থিক সাক্ষরতা বিষয়ে সচেতনতা জাগিয়ে তুলতে কুমন এএসএইচআর (ASHR) ও গালা নাইট ইভেন্টে অংশগ্রহণ করেছে ব্র্যাক ব্যাংকের বিস্তৃত স্টুডেন্ট ব্যাংকিং সেবা ব্র্যাক ব্যাংক ‘আগামী’।

কুমন হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ বিদ্যালয়-পরবর্তী শিক্ষা-কর্মসূচি, যার লক্ষ্য হচ্ছে প্রতিটি ব্যক্তির সম্ভাবনা আবিষ্কার করা এবং তার দক্ষতার সর্বোচ্চ বিকাশে সহায়তা করা। এএসএইচআর (ASHR) বা অ্যাডভান্সড স্টুডেন্ট অনার রোল হচ্ছে এমন একটি কর্মসূচি, যা আনুষ্ঠানিক শিক্ষার বাইরেও বিভিন্ন বিষয় নিয়ে অধ্যয়ন করা শিক্ষার্থীদের অর্জনকে উদযাপন করে থাকে।

(৩০ অক্টোবর) ঢাকায় ব্র্যাক কুমন কর্তৃক আয়োজিত এই ইভেন্টের ব্যাংকিং পার্টনার হিসেবে ব্র্যাক ব্যাংক শিক্ষার্থীদের মধ্যে আর্থিক সাক্ষরতা বৃদ্ধিতে এবং নিজেদের যুগান্তকারী স্টুডেন্ট ব্যাংকিং সেবা ‘আগামী’র সাথে পরিচয় করিয়ে দিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বাংলাদেশে কুমন পদ্ধতি চালু করার ক্ষেত্রে স্যার ফজলে হাসান আবেদের স্বপ্ন ছিল শিশুদের তাদের পূর্ণ সম্ভাবনা বিকাশে সহায়তা করা। ব্র্যাক ব্যাংক এবং ব্র্যাক কুমনের মধ্যকার এই পারস্পরিক সহযোগিতা বাংলাদেশে উচ্চমানের শিক্ষা প্রদান এবং সামাজিক সমস্যা কাটিয়ে ওঠার ব্যাপারে যৌথ অঙ্গীকারেরই সুস্পষ্ট বহিঃপ্রকাশ।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক একটি ‘আগামী’ বুথ স্থাপন করেছিল, যেখানে শিশুরা বিভিন্ন রকমের চিত্তাকর্ষক কার্যকলাপে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিল। এগুলোর মধ্যে ছিল খেলার ছলে ছবি তোলার মাধ্যমে নিজেদেরকে ভবিষ্যতের নেতা, ক্রীড়া তারকা, ডাক্তার এবং বিজ্ঞানী হিসেবে কল্পনা করার মতো সেশনেরও আয়োজন।

বাচ্চাদের এই প্রচেষ্টার প্রশংসাপত্র হিসেবে ব্র্যাক ব্যাংক তাদের এই ছবিগুলো সুন্দরভাবে মুদ্রিত এবং ফ্রেমযুক্ত করে উপহার দিয়েছিল। এছাড়াও যেসকল অভিভাবক বা শিশু স্কুল ব্যাংকিং অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করেছিল, তাদের ব্র্যাক ব্যাংক ‘আগামী’র পক্ষ থেকে বিশেষ উপহার দেওয়া হয়েছিল।

অনুষ্ঠানের উল্লেখযোগ্য বিষয়গুলোর মধ্যে একটি ছিল ১৮ বছরের কম বয়সী শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে ডিজাইনকৃত ব্র্যাক ব্যাংকের স্কুল ব্যাংকিং অ্যাকাউন্ট ‘ফিউচার স্টার অ্যাকাউন্ট’- সম্পর্কে অংশগ্রহণকারীদের জানানো। তরুণ প্রজন্মের মধ্যে ছোটবেলা থেকেই দায়িত্বশীল অর্থ ব্যবস্থাপনার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ।

এই উদ্যোগ সম্পর্কে মন্তব্য করে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংক ‘আগামী’ পরবর্তী প্রজন্মকে তাদের প্রয়োজনীয় আর্থিক সাক্ষরতা এবং দক্ষতার মাধ্যমে ক্ষমতায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আর্থিক সাক্ষরতা নিয়ে আমাদের উদ্যোগগুলো শিশু এবং তাদের পরিবারের কাছে পৌঁছে দিতে ব্র্যাক কুমনের সাথে কাজ করতে পেরে আমরা সত্যিই অনেক গর্বিত। শিশুদের আর্থিক-সাক্ষরতা বিষয়ের সাথে পরিচয় করিয়ে দিতে এবং তাদের সঞ্চয়ের গুরুত্বের ব্যাপারে ধারণা দিতে কুমন এএসএইচআর (ASHR) ও গালা নাইট ইভেন্টটি ছিল একটি দুর্দান্ত সুযোগ।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাঙালির সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য পৃথিবীতে বিরল : শেখ পরশ

কদমতলীতে সাড়ে ১৩ হাজার পিস নিষিদ্ধ সরকারী ঔষধসহ ১ জনকে গ্রেফতার

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার যোগ্য উত্তরসুরী মানবব্রতী সায়মা ওয়াজেদ পুতুল

গোবিন্দগঞ্জ আ.লীগের সম্পাদক হলে রাজনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে আব্দুল লতিফ প্রধান

ওয়ালটনে কোভিড-১৯ সুরক্ষা সপ্তাহ শুরু

চীনের পর্যটন স্বর্গরাজ্য বলা হয় ইউনানকে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

১৪ই ফেব্রুয়ারি কোক স্টুডিও বাংলা ফিরছে দ্বিতীয় সিজন নিয়ে

অধিক সংক্রমিত এলাকায় সম্ভব হলে আংশিক লক ডাউনের প্রস্তাব করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

আগামীকাল শুক্রবার থেকে ১৪ দিনের কঠোর লকডাউন

নোয়াখালীর সোনাইমুড়ীতে পৃথক অভিযানে জুয়া খেলার সময় ২ আ.লীগ নেতাসহ আটক ৮

ব্রেকিং নিউজ :