300X70
শুক্রবার , ২৯ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কেরাণীগঞ্জ, শ্যামপুর ও সূত্রাপুরে ৯ প্রতিষ্ঠানকে ৩৭ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৯, ২০২৪ ১০:০০ অপরাহ্ণ

# ভেজাল শিশু খাদ্য অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি এবং অবৈধভাবে চাল মজুদ করায় বিভিন্ন প্রতিষ্ঠানে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত
নিজস্ব প্রতিবেদক : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ৯ টা হতে আজ শুক্রবার (২৯ মার্চ) ভোর ৫ টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার কেরাণীগঞ্জ, শ্যামপুর ও সূত্রাপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করেন।

এ সময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় ভেজাল শিশু খাদ্য অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি এবং অবৈধভাবে চাল মজুদ করার অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৭ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে এক্সপোলিংক রিসোর্সেস লিমিটেড’কে নগদ-৫ লক্ষ টাকা, তানিয়া ক্যাবলস্’কে নগদ-৫ লক্ষ টাকা, সুপার সাইন ইন্ড্রাস্ট্রিজ (ইলেট্রিক্যাল)’কে নগদ-১০ লক্ষ টাকা, বাঁধন ইলেক্ট্রনিক্স লিমিটেড’কে নগদ-৫ লক্ষ টাকা, বাবু স্টোর’কে নগদ- ২ লক্ষ টাকা, ইআরবি ক্যাবলস্’কে নগদ-২ লক্ষ টাকা, এ আর কনজিউমার লিমিটেড’কে নগদ-২ লক্ষ টাকা, বি.কে.কে পলিমার এন্ড মেটাল’কে নগদ-৫ লক্ষ টাকা ও তাহসিন মার্কেটিং’কে নগদ-১ লক্ষ টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট আনুমানিক ২ লক্ষ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ করে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা ভেজাল শিশু খাদ্য অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত এবং অবৈধভাবে চাল মজুদ করে আসছিল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :