মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

কোক স্টুডিও বাংলা, বাংলা সঙ্গীতকে বিশ্বের সামনে তুলে ধরতে পার্টনারশিপ করলো স্পটিফাই-এর সাথে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
জানুয়ারি ২৪, ২০২৩ ১২:২৫ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : কোক স্টুডিও বাংলা-র অফিশিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার হিসেবে যুক্ত হলো বিশ্বের অন্যতম বৃহৎ অডিও স্ট্রিমিং সার্ভিস স্পটিফাই। এই পার্টনারশিপের আওতায় কোকা-কোলা’র আন্তর্জাতিক সঙ্গীতায়োজন ‘ কোক স্টুডিও’-র বাংলাদেশি সংস্করণ কোক স্টুডিও বাংলা-র সকল গান স্পটিফাইয়ে শোনা যাবে

এই পার্টনারশিপের মাধ্যমে কোক স্টুডিও বাংলা-র শিল্পীরা ১৮০টির বেশি বাজার জুড়ে থাকা ১৯ কোটি ৫০ লক্ষ সাবস্ক্রাইবারসহ ৪৫ কোটি ৬০ লক্ষ ব্যবহারকারীর সাথে নিজেদের গান শেয়ার করতে পারবেন। বর্তমানে অ্যাপটিতে কোক স্টুডিও বাংলা-য় ফিচার হওয়া সকল গান ও শিল্পীদের পাওয়া যাবে। ফ্রি এবং প্রিমিয়াম ব্যবহারকারীরা তাদের মোবাইল ও ডেস্কটপ ডিভাইসের মাধ্যমে এই গানগুলো উপভোগ করতে পারবেন। দুই মিউজিক ডিজিটাল প্ল্যাটফর্মের এই পার্টনারশিপ পৃথিবীর অন্যান্য অঞ্চলের মানুষদের কাছে কোক স্টুডিও বাংলা-র কন্টেন্টকে আরও সহজলভ্য করে তোলার পাশাপাশি সঙ্গীতপ্রেমীদের একত্রিত করবে।

কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং বলেন, “স্পটিফাইয়ের সাথে এই পার্টনারশিপ গোটা পৃথিবীর সঙ্গীতপ্রেমীদের জন্য একটি সুসংবাদ। এখন স্পটিফাই অ্যাকাউন্ট থাকলেই খুব সহজে আমাদের গান শোনা যাবে। এই পার্টনারশিপ আসন্ন সিজনকে আরও উপভোগ্য করে তুলবে বলে আমরা আশাবাদী।”

সম্প্রতি শেষ হওয়া প্রথম সিজনে মোট ১০টি গান ছিল। গানগুলোতে অংশ নেন অর্ণব, তাহসান রহমান খান, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ বেগম, মিজান রহমান, কণা, পান্থ কানাই, ঋতুরাজ, মাশা, নন্দিতা, রুবাইয়াত, বগা তালেব ও অনিমেস রায়সহ দেশের খ্যাতনামা শিল্পীরা।

স্পটিফাইয়ের আর্টিস্ট এবং লেবেল পার্টনারশিপস ম্যানেজার (পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা), খান এফএম এই পার্টনারশিপ নিয়ে বলেন, “কোক স্টুডিও বাংলা-র এই যাত্রায় অফিশিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার হতে পেরে আমরা আনন্দিত। খুব দ্রুতই বাংলাদেশের ঘরে ঘরে জনপ্রিয় হয়ে উঠেছে কোক স্টুডিও বাংলা। শুরু থেকেই বিভিন্ন ধারার গানের প্রতি ভালোবাসা তুলে ধরেছে প্ল্যাটফর্মটি। বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা বাংলাদেশি ও দক্ষিণ এশিয়ান শ্রোতারা প্রথম ও এখন দ্বিতীয় সিজনের প্লেলিস্ট শোনার একটি চমৎকার অভিজ্ঞতা পাবেন। প্ল্যাটফর্মটির অফিশিয়াল অডিও স্ট্রিমিং পার্টনার হিসেবে এর জন্য আমরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। কোক স্টুডিও বাংলাকে সারা বিশ্বের সামনে তুলে ধরতে পারাটা আমাদের জন্য সম্মানের ব্যাপার।

কোক স্টুডিও বাংলা-র সঙ্গীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, “সাধারণ মানুষ, বিশেষত তরুণরা কোক স্টুডিও বাংলা নিয়ে দারুণ সাড়া দেখিয়েছেন। আমরা সোশ্যাল মিডিয়ায় ১,৫০০-র বেশি গান ও নাচের কাভার, ১৫০-এর বেশি ফ্যান আর্ট এবং ১,৬০০-এর বেশি রিভিউ দেখতে পেয়েছি। এখন আমরা দ্বিতীয় সিজন নিয়ে পরিকল্পনা করছি। এ সময়ে স্পটিফাইয়ের মতো একটি অডিও প্ল্যাটফর্মকে আমাদের পাশে পাওয়া একটি দারুণ ব্যাপার।”

কোক স্টুডিও বাংলা সবসময়ই চেষ্টা করেছে দর্শক-শ্রোতাদের এই মিউজিক্যাল জার্নির একটা অংশ করে নিতে। দুই মিউজিক্যাল প্ল্যাটফর্মের এই পার্টনারশিপের মাধ্যমে শ্রোতাদের আরও দারুণ অভিজ্ঞতা দেয়ার জন্য একটি বড় পদক্ষেপ।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

পার্টিগেট ইস্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পুলিশি তদন্ত

বিশ্বে করোনায় মৃত্যু এখন পর্যন্ত ৩৮ লাখের বেশি

ডেঙ্গু রোগী বাড়ছে ঢাকায়

বিশ্বজুড়ে করোনায় স্বাভাবিক হলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি

মিন্নির মৃত্যুদণ্ড অনুমোদনের নথি হাইকোর্টে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রারদের প্রশিক্ষণ সম্পন্ন

সৃজনশীল ও সুস্থ ধারার বিনোদনমূলক কনটেন্ট তৈরি করতে সংশ্লিষ্টদের প্রতি আইসিটি প্রতিমন্ত্রীর আহ্বান

রাজধানীতে বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযানে ৫০ জন গ্রেফতার

গণমাধ্যমকর্মীদের অধিকার আদায়ে আমৃত্যু লড়াই করে গেছেন আলতাফ মাহমুদ

অসহায় বৃদ্ধ-মা ছেলের পাশে দারালেন নিউ লাইফ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু জাহিদ নিউ

ব্রেকিং নিউজ :