300X70
সোমবার , ১৩ ডিসেম্বর ২০২১ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ক্যাশ ইনসেনটিভ অডিটে দক্ষ অডিটরের ভূমিকা অপরিসীম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৩, ২০২১ ৮:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম: দেশের ক্রমবর্ধমান আমদানী-রপ্তানী বাণিজ্যে ক্যাশ ইনসেনটিভ অডিটে একজন দক্ষ অডিটরের ভূমিকা অপরিসীম বলে উল্লেখ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।

সম্প্রতি দি ইনস্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইএবিবি), চট্টগ্রাম অঞ্চল আয়োজিত ‘ক্যাশ ইনসেনটিভ অডিট’ শীর্ষক এক দিনের এক কর্মশালায় প্রধান অতিথি ও মূখ্য আলোচক হিসেবে তিনি এ কথা বলেন।

কর্মশালায় ড. সেলিম প্রাতিষ্ঠানিক পর্যায়ে কোম্পানীর আমদানি-রপ্তানী বাণিজ্যে ক্যাশ ইনসেনটিভ পেতে একজন দক্ষ অডিটর বা অডিট ফার্মের ভূমিকা বিষয়ে বিষদ আলোচনা করেন। এসময় তিনি ক্যাশ ইনসেনটিভ পেতে কোম্পানীসমূহ যেসব বাস্তব সমস্যা মোকাবেলা করে তার একটি সুস্পষ্ট চিত্র তুলে ধরেন।

বন্দরনগরী চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের ক্রিষ্টাল ভিউ অডিটোরিয়ামে গত ১১ ডিসেম্বর প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। আইসিএবি, চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মমদ শাহিদ, এফসিএ-এ কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক আরিফ হোসেন খান, আইবিবিএল’র জোনাল প্রধান নায়ের আজম ও বিজিএমই’র ফাস্ট ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নজরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিভিন্ন কোম্পানীর ১৩৭ জন কর্মকর্তা এ কর্মশালায় প্রশিক্ষনার্থী হিসেবে উপস্থিত ছিলেন। উম্মে সুমাইয়া জাহান, এসিএ রিসোর্স পার্সন হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :