300X70
শনিবার , ২৭ জানুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গত ১৬ বছরে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নিয়ে ৩০,৭৮২ জনের কর্মসংস্থান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৭, ২০২৪ ১:৩১ পূর্বাহ্ণ

রংপুর প্রতিনিধি : রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে গত ১৬ বছরে বিভিন্ন কোর্সে মোট ৩৫ হাজার ৪৪ জন প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রশিক্ষণ গ্রহণকারীদের মধ্যে ৩০ হাজার ৭৮২ জনের কর্মসংস্থান হয়েছে। এদের মধ্যে পুরুষ ২৫ হাজার ১০৭ জন ও নারী ৫ হাজার ৬৭৫ জন। যা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে লক্ষ্যে দক্ষ মানবসম্পদ তৈরিতে গরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান প্রশিক্ষণ কোর্সের মধ্যে রয়েছে ইলেকট্রিক্যাল ইন্সটলেশন অ্যান্ড মেইনটেন্যান্স, সুইংমেশিন অপারেশন, ওয়েল্ডিং, কনজ্যুমার ইলেকট্রনিক্স, কম্পিউটার অপারেশন, মোবাইল ফোন সার্ভিসিং, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, টেইলারিং অ্যান্ড ড্রেস মেকিং, মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেন্যান্স, গ্রাফিক্স ডিজাইন, আইটি সাপোর্ট, অটোমোটিভ মেকানিক্স ও বিদেশি ভাষা শিক্ষা কোর্স।

রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র একটি বহুমুখী ও বাস্তবধর্মী দক্ষতা উন্নয়ন প্রতিষ্ঠান। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর আওতায় ২০০৮ সালে এ প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়। প্রতিষ্ঠানটি বেকার জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে কার্যকর ভূমিকা পালন করছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :