300X70
শুক্রবার , ১৪ অক্টোবর ২০২২ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গুইমারা উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৪, ২০২২ ১০:৪৮ পূর্বাহ্ণ

নুরুল আলম, খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা ও উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) এর উদ্যোগে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস অনুষ্ঠিত হয়েছে। সভার সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

গতকাল বৃহস্পতিবার (১৩ অক্টোবর ) গুইমারা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বাবলু হোসেন এর সঞ্চালনায় উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা ও উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) এর উদ্যোগে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা ও সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ, গুইমারা থানার অফিসার ইনর্চাজ মুহাম্মদ রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব শীল, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলমসহ সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও জনপ্রতিনিধিরা।

মাসিক আইনশৃঙ্খলা ও আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে গুরুত্ব আরোপ করে বক্ত্যারা বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকরার স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাল্যবিবাহ রোধে সকলকে সচেতন হতে হবে। মাদক দ্রব্য পাচার কিংবা সেবক থেকে বিরত থাকার জন্য বিভিন্ন কর্মসূচি করে জনসচেতনা বাড়াতে হবে।

এছাড়াও দুর্যোগের আগাম সর্তকবার্তা সবার জন্য কার্যব্যবস্থা গড়ে তুলে প্রস্তুত থাকতে হবে। দুর্যোগের সময় সকলকে সচেতন এবং বুদ্ধিমত্তার সাথে কাজ করতে হবে। সকলকে যার যার নিকটস্থ আশ্রয়কেন্দ্র কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে দুর্যোগের প্রদুর্ভাব দেখা দিলে আশ্রয় নিতে হবে। এছাড়াও বিভিন্ন দিক নিদের্শনা মূলক বক্তব্য রাখেন।

পরিশেষে সভার সভাপতি গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা বলেন, দুর্যোগ কিংবা আইনশৃঙ্খলা রক্ষার্থে সকলকে এক হয়ে কাজ করতে হবে। বাল্যবিবাহ রোদে কার্যকরি ব্যবস্থা গ্রহন করতে হবে বলে তিনি সভার সমাপ্তি ঘোষনা করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মাহে রমজানের প্রথম দিনে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

 বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

দুদক কর্মকর্তা শরীফকে বরখাস্তের ঘটনায় হাইকোর্টকে ১০ আইনজীবীর চিঠি

সোনাইমুড়ী, সাতকানিয়া, পুঠিয়া, গাইবান্ধা ও ধনবাড়ীতে এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম শুরু

নোয়াখালীতে প্রবাসী যুবককে গুলি করে হত্যা

সানালী ব্যাংক গোমস্তাপুর শাখায় কর্মকর্তার বিদায় সংবর্ধনা

`বাংলাদেশ জুয়েলারি এক্সপো-২০২২’ এর র‌্যাফেল ড্রয়ের বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ

জনতা ব্যাংকের উদ্যোগে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা

দুষ্প্রাপ্য সয়াবিন তেল!

কে হবেন ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী, কীভাবে হবেন?

ব্রেকিং নিউজ :