300X70
সোমবার , ২১ মার্চ ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোপালগঞ্জে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২১, ২০২২ ৬:৪১ পূর্বাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি : পবিত্র মাহে রমজান উপলক্ষে গোপালগঞ্জে ৮৯ হাজার পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। সরকার ঘোষিত ২০ মার্চ থেকে দেশ জুড়ে প্রায় ১ কোটি স্বল্প আয়ের মানুষের মাঝে টিসিবির পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করে কেবল মাত্র পারিবারিক কার্ডের মাধ্যমে তা বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ লক্ষ্যে রোববার (২০ মার্চ) গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের কাজীর বাজারে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা। সকাল ১০টায় তিনি নিজে উপস্থিত থেকে এ কার্যক্রমের শুভ সূচনা করেন। দুই দফায় এ সকল পণ্যসামগ্রী পারিবারিক কার্ডের মাধ্যমে স্বল্পআয়ের মানুষের মাঝে বিক্রয় করা হবে বলে জানাগেছে।

টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের প্রথম দিনে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে প্রতিটি ওয়ার্ড ভিত্তিক প্রতিটি পারিবারিক কার্ডধারী পরিবারের নিকট থেকে ৪৬০ টাকা নিয়ে ২ লিটার সয়াবিন তেল (২২০ টাকা), ২ কেজি মসুরের ডাল (১৩০ টাকা) ও ২ কেজি প্যাকেটজাত চিনি (১১০ টাকা) সরাসরি টিসিবির ট্রাক থেকে বিক্রয় করা হয়। কার্যক্রমের প্রথম দিনে ৫৪৫টি পরিবারের নিকট টিসিবির পণ্য বিক্রয় করা হয়।

এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইলিয়াছুর রহমান, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান, সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মিজান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু, ট্যাগ অফিসার, সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না, আহম্মেদ আলী খান, বুলবুল আলম বুলু, বাদল সাহা, সঞ্জয় বিশ্বাস, কে এম সাইফুর রহমান সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা করোনাকালীন সময়ে জেলায় পারিবারিক কার্ড প্রচলনের মাধ্যমে প্রতিটি পরিবারের নিকট সরকার প্রদত্ত করোনাকালীন সহায়তা পৌঁছে দিয়ে ব্যাপক প্রশংসা অর্জন করেন।

পরবর্তীতে এই পদ্ধতি ব্যাপক সমাদৃত হয়। অব্যবস্থাপনা দূরীকরণে এই আদলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পারিবারিক কার্ড তৈরি করে সেগুলোর মাধ্যমে সরকার প্রদত্ত ভর্তুকি মূল্যে টিসিবির বিভিন্ন দ্রব্যাদি বিক্রয়ের সিদ্ধান্ত গৃহীত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শাহ্জালাল ইসলামী ব্যাংকে সদ্য নিয়োগপ্রাপ্ত প্রবেশনারী অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্সের সম্পন্ন

ইসলামী ব্যাংক চট্টগ্রাম নর্থ জোনের উদ্যোগে শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

বাংলা নববর্ষে স্থানীয় সরকার মন্ত্রীর শুভেচ্ছা

কক্সবাজারের মহেশখালী উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের ১৪টি ব্যারাক হাউজ হস্তান্তর

বিচারহীনতার সংস্কৃতি দূর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : শ ম রেজাউল করিম

পরিচ্ছন্নতাকর্মীদের কোভিড-১৯ সঙ্কটকালীন ত্রাণ ও স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণ

শুরু হলো শারদীয় দুর্গোৎসব

সাভারে কবরস্থান থেকে ৫ নারীর কঙ্কাল চুরি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রথম জয় পেলো বরিশাল

বাংলাদেশ সফরকালে কৃষিমন্ত্রীর চমৎকার সাহচর্যের জন্য ধন্যবাদ জানালেন নরেন্দ্র মোদি

ব্রেকিং নিউজ :