300X70
রবিবার , ১৪ মে ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঘূর্ণিঝড় মোখার সার্বক্ষণিকভাবে খোঁজ রেখেছেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৪, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ

# মহাবিপদের মধ্যেও সেলফি তোলার আসক্তি নিয়ন্ত্রণে আনার নির্দেশ
# ২০ লাখ নগদ টাকা ও ২০০টন চাল এবং ১৪ টন বিস্কুট বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ঘূর্ণিঝড় মোখা বিষয়ে সার্বক্ষণিকভাবে খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তিনি বলে ‘শোনা যাচ্ছে ঘূর্ণিঝড়টি কক্সবাজারের এক প্রান্ত দিয়ে মিয়ানমারের দিকে ধাবিত হয়েছে। অনেক সময় দেখা যায়, আমরা খুব বেশি প্রস্তুতি নিয়ে থাকি, খুব বেশি সতর্কতা অবলম্বন করি। পরে দেখা যায়, বাস্তবে ঘূর্ণিঝড়টি কেটে গেছে। আমরা সেটাই কামনা করি।

ঘূর্ণিঝড় হলে কত ভয়ঙ্কর রূপ নেয় অতীতে আমরা দেখেছি। এবার আমরা সব প্রস্তুতি নিয়েছি। এদিকে, ঘূর্ণিঝড় মোখার তাণ্ডবে মহাবিপদের মধ্যে দেশের সর্ববৃহৎ সমুদ্রে গিয়ে মানুষের সেলফি তোলার আসক্তি নিয়ন্ত্রণে আনার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অপরদিকে, ঘূর্ণিঝড় মোখার আঘাতে ক্ষতিগ্রস্থদেও মাঝে এ পর্যন্ত ২০ লাখ নগদ টাকা ও ২০০টন চাল এবং ১৪ টন বিস্কুট বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড়ের তথ্য নিয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এ তথ্য জানান। প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, ঘূর্ণিঝড় মোখার তাণ্ডব শুরু হয়েছে। কক্সবাজার ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানো হয়েছে।

এরপরও মানুষকে সমুদ্র সৈকতে গিয়ে সেলফি তুলতে দেখা গেছে। ফলে নিজেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ফোন করেছিলেন।

ডা. মো. এনামুর রহমান বলেন, এই মহাবিপদের মধ্যে মানুষ সমুদ্রপাড়ে আনন্দ করছে, সেলফি তুলছে। এসব নিয়ন্ত্রণে আনার কথা গতকালকে রাত সাড়ে ৯টার সময় ফোনে বলেছেন প্রধানমন্ত্রী। এরপর আমরা ডিসির সঙ্গে কথা বলি। পরে বিজিবি সমুদ্র সৈকত খালি করেছে।

প্রতিমন্ত্রী বলেন, এবারের প্রস্তুতি ও ব্যবস্থাপনা সবচেয়ে ভালো। আশ্রয়কেন্দ্রসহ সব রকমের প্রস্তুতি নেওয়া আছে। পর্যাপ্ত শুকনা খাবার, সুপেয় পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও নগদ টাকা পাঠানো আছে। এছাড়া মহাবিপদ সংকেত ঘোষণার পর সৈকত খালি করা হয়েছে।

আজ রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমÐলীর সভার আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড়ের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন এবং প্রশাসনকে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। এই বিষয়ে সরকার সতর্ক আছে।’

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘ঝড় আসছে কিন্তু এর মধ্যে বিএনপির নেতাদের পাল্টা সুর। বিএনপির মহাসচিব বলেছেন রাজনৈতিক ঝড় নাকি আসবে। মানুষ সৃষ্ট রাজনৈতিক ঝড়ের অপেক্ষায় আমরা আছি। বিএনপির ঝড়ে নাকি শেখ হাসিনা সরকারের পতন হবে। বিএনপি আসলে যাই বলুক আন্দোলন করে ঝড় তোলার সামর্থ্য তাদের নেই। এজন্যই তারা গলাবাজি করে নিজেদের অক্ষমতাকে ঢাকতে চাচ্ছে।’

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, শফিকুল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চাঁদপুরে ৬ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ১ জনকে আটক

মা হওয়ার বিষয় এবার মুখ খুললেন বিপাশা

যুব মহিলা লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই দিনের কর্মসূচি গ্রহন

সোনার অলংকার বিক্রিতে ভ্যাট ৩% করাসহ ১৫ দাবি বাজুসের

নগদ ২৫৪ কোটি টাকা নিয়ে পালাতে গিয়ে বিপাকে ইউক্রেনীয় রাজনীতিবিদের স্ত্রী

প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৪ মার্চ

পার্বত্য অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোন দুর্গত মানুষ না খেয়ে থাকবে না : পার্বত্য মন্ত্রী 

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’ দাবি নয়, অধিকার : যাত্রী কল্যাণ সমিতি

নবীনগরের গণ-পাঠাগার আবারও চালু

দেশব্যাপী হরতাল ও অবরোধে ভাঙচুর-অগ্নিসংযোগ ৬৮৬টি

ব্রেকিং নিউজ :