300X70
সোমবার , ১১ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চট্টগ্রামে বিজিবি-বিএসএফের ৪ দিনব্যাপী সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১১, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ

বৈঠক হবে রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে


নিজস্ব প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সরাইল, চট্টগ্রাম ও কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর ত্রিপুরা, মিজোরাম ও কাচার এবং মেঘালয় ফ্রন্টিয়ারের ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে ০৪ দিনব্যাপী (১১-১৪ সেপ্টেম্বর ২০২৩) সীমান্ত সমন্বয় সম্মেলন আজ বিকেলে চট্টগ্রামের হালিশহরস্থ বিজিবি চট্রগ্রাম রিজিয়ন সদর দপ্তরে শুরু হয়েছে।

বিজিবি’র চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজেদুর রহমান, বিজিবিএম (Brig. Gen. Md Shazedur Rahman, BGBM) এর নেতৃত্বে ১৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি’র সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শহিদুল ইসলাম, পিবিজিএম সহ সকল রিজিয়নের অধীনস্থ সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবির স্টাফ অফিসারবৃন্দ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর, যৌথ নদী কমিশন এবং জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেছেন। অপরদিকে, বিএসএফ মেঘালয় ফ্রন্টিয়ারের ফ্রন্টিয়ার আইজি শ্রী প্রদীপ কুমার, আইপিএস (Shri Pradip Kumar, IPS) এর নেতৃত্বে ০৭ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ মেঘালয় এবং মিজোরাম ও কাচার ফ্রন্টিয়ারের আইজিগণ ছাড়াও সংশ্লিষ্ট সেক্টরের ডিআইজিগণ, বিএসএফের স্টাফ অফিসারবৃন্দ, ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দও অন্তর্ভূক্ত রয়েছেন।

সম্মেলনে সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা পরিকল্পনা কার্যকরভাবে বাস্তবায়ন, দুই বাহিনীর মধ্যে বিদ্যমান পারস্পরিক আস্থা ও সৌহার্দ্য বৃদ্ধি, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে যৌথ আলোচনার দলিল (Joint Records of Discussion) স্বাক্ষরের মধ্য দিয়ে ০৪ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষ হবে। সম্মেলন শেষে একই দিন ভারতীয় প্রতিনিধিদলের দেশে ফেরার কথা রয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :