300X70
মঙ্গলবার , ২৮ সেপ্টেম্বর ২০২১ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“জাতির স্বপ্ন পূরণ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা”

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৮, ২০২১ ৬:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান ও সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। সাহসী ও দুরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী মেগা প্রকল্প বাস্তবায়ন করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি, “আমাদের দাবায়ে রাখতে পারবা না”। তিনি জাতির স্বপ্ন পূরণ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার’।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের চার বার ও বিশ্বের দীর্ঘসময়ের নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে নারী সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের মধ্যে আইকন। যার নেতৃত্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল’।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ মঙ্গলবার ঢাকায় বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে ‘এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত: মুকুট মনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আরো বলেন, ‘বিশ্বে দরিদ্র্য, ক্ষুধার্ত, ভুবুক্ষ ও প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত ছিল বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ইনশাআল্লাহ ২০৪১ সালের আগেই উন্নত- সমৃদ্ধ দেশে পরিণত হবে’।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মোহাম্মদ মুহিবুজ্জামান। স্বাগত বক্তব্য দেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক সাকিউন নাহার বেগম। এসময় মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় মহিলা সংস্থার পরিচালনা পরিষদ ও নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিল।

আলোচনা পর্ব শেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যে কামন করে দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানস্থলে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন উপলক্ষে কেক কাটেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধানের সঙ্গে জাতিসংঘের শান্তিরক্ষার আন্ডার সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ

তেজগাঁও রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় চালক নিহত

আজ প্রকৌশলী সামছুল হক মজুমদারের ১৩তম মৃত্যুবার্ষিকী

গণমাধ্যম কর্মীদের ওপর হামলা ক্ষমার অযোগ্য অপরাধ : জিএম কাদের

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

শৈলকূপায় প্রতিপক্ষের হামলায় আহত যুবলীগ কর্মীর মৃত্যু

উন্নয়নের ছোঁয়া সবখানে পৌঁছে গেছে : খাদ্যমন্ত্রী

জাতীয় বিজ্ঞান মেলায় আকিজ কলেজিয়েট স্কুলের প্রথম স্থান অর্জন

প্রাইম ব্যাংক ও ঢালি’স আম্বার নিবাস রিসোর্টের মধ্যে চুক্তি

এশিয়া প্যাসিফিকে হুয়াওয়ের অ্যাডভান্সড ইন্ডাস্ট্রি নেটওয়ার্ক সল্যুশন

ব্রেকিং নিউজ :