300X70
বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৫, ২০২৪ ২:০৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুগে ইয়ুশিফুমি-এর সাথে আজ টোকিওতে বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বৈঠক করেন।

প্রতিমন্ত্রী ইয়ুশিফুমি বাংলাদেশ দূতাবাসে পৌঁছলে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ ও তার সহধর্মিণী শাহিনা আখতারসহ দূতাবাসের কর্মকর্তারা তাঁকে অভ্যর্থনা জানান।

সাক্ষাৎকালে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জাপানে সম্প্রতি ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতিতে শোক প্রকাশ এবং জাপান সরকার ও জনগণের প্রতি সংহতি জানানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ সম্প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ায় সুগে ইয়ুশিফুমিকে অভিনন্দন জানান। রাষ্ট্রদূত দুই দেশের সম্পর্ক উন্নয়নে বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের কথা উল্লেখ করে বলেন, গত বছর এপ্রিল মাসে প্রধানমন্ত্রীর জাপান সফরের মাধ্যমে বাংলাদেশ-জাপান সম্পর্ক কৌশলগত অংশীদারিত্বে উন্নীত হয়েছে। তিনি কৌশলগত অংশীদারিত্ব বিষয়ে দুই দেশের প্রধানমন্ত্রী স্বাক্ষরিত যৌথ ঘোষণা বাস্তবায়নে প্রতিমন্ত্রী ইয়ুশিফুমির সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ রোহিঙ্গা সমস্যার সমাধানে জাপানের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গাদের মিয়ানমারে দ্রুত, সম্মানজনক ও নিরাপদ প্রত্যাবাসনে জাপানকে আরো উদ্যোগী ভূমিকা পালনের জন্য অনুরোধ করেন।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নবগঠিত সরকারের কার্যকালে জাপানের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো সুদৃঢ় করতে এবং বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি ও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :