300X70
বৃহস্পতিবার , ৬ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ট্যালি সলিউশন আয়োজিত ‘এমএসএমই সম্মাননা’র চতুর্থ আসরের মনোনয়ন শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৬, ২০২৪ ১২:৫৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যার সরবরাহকারী আর্ন্তজাতিক প্রতিষ্ঠান ট্যালি সলিউশন চতুর্থবারের মতো তাদের ‘এমএসএমই সম্মাননা’ অনুষ্ঠানের মনোনয়ন পর্ব শুরু করেছে। বিশ্বব্যাপি এমএসএমই ইকোসিস্টেমে উল্লেখযোগ্য ভূমিকা পালনকারী উদীয়মান ব্যবসায় ও উদ্যোক্তাদের স্বীকৃতি প্রদান করার উদ্দেশ্যে বার্ষিক ভিত্তিতে এই ফ্ল্যাগশিপ অনুষ্ঠানটি আয়োজন করে ট্যালি সলিউশন।

 গত তিন আসরে ‘এমএসএমই সম্মাননা’ অনুষ্ঠানে বিশ্বব্যাপি ৮ হাজার ব্যবসা ও উদ্যোক্তারা মনোনয়ন পেয়েছে। এবার চতুর্থ আসরে পাঁচটি ক্যাটাগরিতে দেশের ৫০০ ব্যবসা প্রতিষ্ঠান মনোনয়ন জমা দিবে বলে আশা করা হচ্ছে। আগামী ২৭ জুন, ২০২৪ আন্তর্জাতিক এমএসএমই দিবসে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্য (মেনা) এবং কেনিয়া থেকে বিভিন্ন অংশগ্রহণকারীদের সেখানে আমন্ত্রণ জানানো হবে। ব্যবসায়ি বা সংশ্লিষ্ট ব্যক্তিরা আগামী ১০ জুনের মধ্যে মনোনয়ন জমা দিতে পারবেন। এর জন্য ভিজিট করুনঃ https://tallysolutions.com/bd/en/msme-honours/ 10

এই অনুষ্ঠানের মাধ্যমে তৃণমূল পর্যায়ের ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের কাজগুলোর পাশাপাশি এমএসএমই’র বৈচিত্র ও ইতিবাচক প্রভাব সবার সামনে তুলে ধরা হবে। এই বছর মেনা অঞ্চলে ৫ টি বিভাগে ‘এমএসএমই সম্মাননা’ অনুষ্ঠিত হবে। বিভাগগুলো হলো; বিজনেস মায়েস্ত্রো, ওয়ান্ডার উইমেন, চ্যাম্পিয়ন অব কজ, নিউজেন আইকন এবং টেক ট্রান্সফর্মার।

 বিজনেস মায়েস্ত্র বিভাগে ব্যবসায় স্থায়ীভাবে লাভবান হতে যেসব অভিজ্ঞ পেশাদাররা ব্যবসা পরিচালনায় দক্ষতা দেখিয়েছে ও সহনশীলতার মাধ্যমে এগিয়ে চলেছেন তারা এই বিভাগের মাধ্যমে তাদের কাজের স্বীকৃতি পাবেন। এ সম্মাননা নতুন উচ্চাকাঙ্ক্ষী/উদীয়মান উদ্যোক্তাদের দীর্ঘমেয়াদী যাত্রায় ভুমিকা রাখবে। ওয়ান্ডার উইমেন বিভাগে সেসব নারীদের স্বীকৃতি দেওয়া হবে যারা নানা চ্যালেঞ্জ অতিক্রম করে ব্যবসা প্রতিষ্ঠা ও পরিচালনা করছেন। এর উদ্দেশ্য অন্যান্য নারীদের অনুপ্রাণিত করা। চ্যাম্পিয়ন অব কজ বিভাগে পৃথিবীর কল্যাণে ভূমিকা পালনকারী ব্যবসাগুলোকে স্বীকৃতি দেওয়া। নিউজেন আইকন বিভাগে পুরনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে নতুন সমাধান খোঁজা ও প্রবৃদ্ধির জন্য নতুন পথ তৈরিতে স্টার্টআপগুলোকে প্রাধান্য দেওয়া হয়েছে। টেক ট্রান্সফর্মার বিভাগে প্রযুক্তিগত অগ্রগতি কাজে লাগিয়ে দক্ষতার সাথে ব্যবসা পরিচালনা করতে ও এর কার্যকারিতা বাড়াতে ডিজিটাল সরঞ্জামগুলো ব্যবহারকারীদের স্বীকৃতি দেওয়া হবে।

এ প্রসঙ্গে ট্যালি সলিউশনস-এর চিফ মার্কেটিং অফিসার জয়তি সিং বলেন, ‘‘চতুর্থবারের মতো ‘এমএসএমই সম্মাননা’ অনুষ্ঠানের ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। আমাদের এবারের লক্ষ্য এমএসএমই-এর অভাবনীয় সাফল্যকে সকলের সামনে তুলে ধরা। এই উদ্যোগের মাধ্যমে আমরা ব্যবসা প্রতিষ্ঠানগুলোর নিরলস প্রচেষ্টা ও অবদানকে উদযাপন করতে এবং তৃণমূল পর্যায়ে উদ্যোক্তাদের প্রবৃদ্ধি ও উদ্ভাবনের গল্পগুলো তুলে ধরতে চেষ্টা করেছি। আমরা বাংলাদেশ, ভারত, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, নেপাল, ইন্দোনেশিয়া এবং পশ্চিম আফ্রিকা থেকে ৪০০ জন বিজয়ী নির্বাচিত করেছি। এবারের আসর নিয়েও আমি ব্যাপক আশাবাদী।”

প্রযুক্তি, এমএসএমই ও গণমাধ্যম ব্যক্তিত্বদের একটি প্যানেল মনোনয়ন প্রাপ্তদের মূল্যায়ন করবেন। বিভিন্ন কাজের মধ্য দিয়ে যারা অর্থনীতিতে ভূমিকা পালনকারীদের সম্মাননা প্রদানই এর অনুষ্ঠানের মূল লক্ষ্য।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আল-হিলালে লিওনেল মেসি-সত্যি, না কি কেবলই গুঞ্জন?

শিক্ষার্থীর সংখ্যা নিয়ন্ত্রণ করে শিক্ষার মান বৃদ্ধির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

গ্রাম বংলার ঐতিহ্যবাহি নৌকাবাইচ দেখতে লাখো মানুষের ঢল

বটতলার বাউলকুঞ্জে সাধুমেলার ৫৬তম আসর অনুষ্ঠিত

আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হলো এসকেএস শপিং মল

নবম ওয়েজ বোর্ডের আয়কর-গ্র্যাচুইটি নিয়ে হাইকোর্টের রুল

শহীদ সৈয়দ নজরুল ও আশরাফুলের ম্যুরাল রঙ দিয়ে বিকৃতির প্রতিবাদে মানববন্ধন

রফিকুল হক দাদুভাই-এর মৃত্যুতে আরডিজেএ’র শোক

সোনার বাংলা সবুজ করার লক্ষ্যে বৃক্ষরোপণ অভিযান : পরিবেশ ও বন মন্ত্রী

বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

ব্রেকিং নিউজ :