300X70
বৃহস্পতিবার , ২৭ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডুমুরিয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৭, ২০২৪ ৭:৩০ অপরাহ্ণ

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার টোলনা গ্রামের কৃতি শিক্ষার্থী ও অবসরপ্রাপ্ত গুনী শিক্ষকদের সংবর্ধনা প্রদান করা হযেছে। গত বুধবার টোলনা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক অনারম্বন অনুষ্ঠানের মাধ্যমে এ সংবর্ধনা দেওয়া হয়।

এসময় বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাবেক ও অধ্যায়নরত ৩৯ কৃতি শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধিত করা হয়েছে।

একই সঙ্গে টোলনা গ্রামের অবসরপ্রাপ্ত ২২ জন গুণী শিক্ষককেও সম্মানিত করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান আয়োজক ছিলেন সিঙ্গাপুর প্রবাসী জমীম সরদার। তার একান্ত প্রচেষ্টা এবং এলাকার অন্যান্য কৃতি সন্তানদের আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হায়দার আলী বিশ্বাস, বাগেরহাট সরকারি পিসি কলেজের প্রফেসর মো. শফিকুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের সহকারি জজ দোলন হাসান, ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসক ডা. বিএম আবুল বাশার, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক (টোলনা জেপিডিএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়) পীর মোহাম্মদ বিশ্বাস, প্রফেসর মো.শাহিদুল ইসলাম (হামদার্দ বিশ্ববিদ্যালয়), সমাজসেবক নৃপেণ মন্ডল, মো. শহিদুল ইসলাম অবসরপ্রাপ্ত শিক্ষক (রঘুনাথপুর বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়), বিশিষ্ট সাংবাদিক নূরুল ইসলাম নিরব প্রমুখ।

অনুষ্ঠানের আয়োজনকারীদের মধ্যে ছিলেন- টোলনা গ্রামের কৃতি সন্তান জুলফিকার আলী ভুট্টো, শাহীন আলম বিশ্বাস, মশিউর রহমান, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন সরদার, আজহারুল ইসলাম, আছাবুর বিশ্বাস, ইউসুফ বিশ্বাস, রিপন বিশ্বাস প্রমুখ।

সাবেক ও অধ্যায়নরত যেসব শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে তাদের মধ্যে ছিলেন- হায়দার আলী, শফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, দোলন হাসান, নূরুল ইসলাম নিরব, আলমগীর হোসেন, আবুল বাশার, আলামিন, হাফিজুর, শাহাদাৎ, পারভেজ জাহান, তৌফিকুর রহমান, আনিস, জিপ্পি, রুহুল, সুমন, রেজাউল, মিনহাজ, জুয়েল, কামরান, ইউসুফ হোসেন, মুজিব, জাহাঙ্গীর, আশিক, বিএম সাগর, মেজবাহ, তন্ময়, বাদল, সাকিব, তৌফিক, ইউসুফ বিশ্বাস, সাবিয়া সূলতানা, ইরিন, সোনিয়া, শায়লা আক্তার, নাসরিন খাতুন প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত প্রবীন শিক্ষক বাবু কিরণ চন্দ্র বৈরাগী (রঘুনাথপুর বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়)। সভাপতির বক্তব্যে তিনি বলেন- ‘শিক্ষাই জাতির মেরুদন্ড সে কথা বলার অপেক্ষা রাখে না। কিন্তু এই শিক্ষাকে যথাযথ সম্মানিত করতে না পারলে শিক্ষার প্রকৃত অর্জন বিলীন হতে বাধ্য। বহু বছর পর হলেও আমরা আমাদের টোলনা গ্রামের কৃতি শিক্ষার্থীদের সম্মানিত করতে পেরেছি। এটা আমার শেষ জীবনের এক বড় প্রাপ্তি। আমরা আশা করছি আগামীতেও গুণীজনদের সম্মানিত করার এই ধারা চিরকাল অব্যাহত থাকবে।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিটা সংস্কৃতি ও উন্নয়ন কেন্দ্র যেন একখণ্ড ছোট্ট শান্তিনিকেতন : সংস্কৃতি প্রতিমন্ত্রী

উত্তাল ফ্রান্স : জ্বলছে বাড়িঘর অফিস

লতা মঙ্গেশকরের মৃত্যুতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর শোক

কানাডার ব্রিটিশ কলাম্বিয়ায় গোলাগুলি, বন্দুকধারীসহ নিহত ৩

রমনার ওসির বিরুদ্ধে অনুসন্ধান তিন মাসে শেষ করতে নির্দেশ

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত লিটন গ্রেফতার

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকী-উদযাপন

প্রচারণা’র প্রথম দিনেই বরিশালে নৌকার জয়জয়কার

বিএনপিকে হার মেনেই নির্বাচনে আসতে হবে : সালমান এফ রহমান

বিবাহ বিচ্ছেদসহ বিভিন্ন কারণে গৃহকর্মীর কাজ বেছে নেন নারীরা

ব্রেকিং নিউজ :