300X70
বুধবার , ৮ মে ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর কেউ যেন না হারায় : স্বাস্থ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৮, ২০২৪ ১:৪৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, দুইদিনের জ্বরে আমার মা ডেঙ্গুতে মারা গেছেন। এই বেদনা আমি বুঝি। তাই, ডেঙ্গুর ব্যাপারে আমার চিন্তা আছে। ডেঙ্গুতে আমি মাকে হারিয়েছি, আর কেউ যেন না হারায়।

আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনে ব্র্যাক এবং ইউএইচসি ফোরাম কর্তৃক আয়োজিত ডেঙ্গু সম্পর্কিত প্রস্তুতিকরণ শীর্ষক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে মন্ত্রী উপস্থিত সুধীবৃন্দের প্রতি একথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। ডেঙ্গু প্রতিরোধের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে মন্ত্রী আরো বলেন, যে কোনো রোগ প্রতিকারের চেয়ে প্রতিরোধ শ্রেয়। এই ব্যাপারে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালিয়ে সকলের অংশগ্রহণে ঐক্যবদ্ধভাবে কাজ করলে তবেই আমরা সফলভাবে ডেঙ্গু প্রতিরোধ করতে পারব। মশা নির্মূলে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশন এবং নাগরিক, পরিবার সবাইকেই এ ব্যাপারে সচেতন থাকতে হবে। পাশাপাশি ডেঙ্গু সংক্রমণ বাড়লে যাতে স্যালাইন সংকট দেখা না দেয় এবং মূল্যবৃদ্ধি না ঘটে সে জন্যে যথাযথ নির্দেশনা দেয়া হয়েছে। সরকারি হাসপাতালের সাথে বেসরকারি হাসপাতালগুলোকেও এজন্য প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ডেঙ্গু শনাক্তকরণে দেশীয় কিট উদ্ভাবনকে সাধুবাদ জানিয়ে মন্ত্রী আরো বলেন, ডিজি ড্রাগ থেকে এই কিট অনুমোদন পেলে স্বাস্থ্যসেবা বিভাগ সহজলভ্যভাবে ও স্বল্প খরচে ব্যাপকভাবে বাজারজাতকরণের উদ্যোগ নেবে।

ব্র্যাক চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল এন্টোমলজি বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার, বিআরআইসিএম এর মহাপরিচালক ডা. মালা খানসহ প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ওয়েলট্যাংকারে বিস্ফোরণে নিহত ২, নিখোঁজ ১, আহত ৩

নর্থ সাউথ ইউনিভার্সিটির আইইএলটিএস স্কলারশিপ বিজয়ীর নাম ঘোষণা করলো ব্রিটিশ কাউন্সিল

চা দোকানদার হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২৯ বছর পর গ্রেফতার

শেখ সাহেবের আদর্শে নেই আওয়ামী লীগ : চরমোনাই

সাইফ পুত্র পরিচালক হিসেবে পা রাখছেন বলিউডে

কুবি ও সোনালী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

ইউক্রেন সংকট : নিরাপত্তা পরিষদে উন্মুক্ত বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র

ইউক্রেনে রুশ বাহিনীর রকেট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০

ময়মনসিংহ হাসপাতালে ১০,১৭৬ সিলিন্ডার অক্সিজেন দিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

ইডটকোর সঙ্গে জেনেক্সের চুক্তি

ব্রেকিং নিউজ :