300X70
বুধবার , ৪ অক্টোবর ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডেঙ্গু প্রতিরোধে সারাবাংলা-৮৮ ফাউন্ডেশনের মশারী বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৪, ২০২৩ ১:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে ‘সারাবাংলা-৮৮ ফাউন্ডেশন’ নামে একটি বন্ধু সংগঠন।

সংগঠনের সদস্যরা মঙ্গলবার উত্তরা ৭ নম্বর সেক্টর পার্কের দক্ষিণ গেটে হতদরিদ্র, অসহায় দুঃস্থদের মাঝে ৫শ’টি মশারি বিতরণ করেছে। এর আগেও রাজধানীর মোহাম্মদপুর, উত্তরা ও কেরানীগঞ্জের কিছু বস্তি এবং কয়েকটি হাসপাতালে দরিদ্রদের মাঝে ২শ’টি মশারি বিতরণ করেছে সংগঠনটি।

সংগঠনের সদস্যরা জানান, ‘সারাবাংলা ৮৮ সুখে-দুঃখে পাশাপাশি’-এই স্লোগানকে সামনে রেখে জনহিতকর কার্যক্রম নিয়ে এগিয়ে চলছে সংগঠনটি। এই সংগঠনের কাজ ও লক্ষ্য হলো বন্ধুত্ব এবং একে অপরকে সহযোগিতা করা।

চ্যারিটি তাদের মূল লক্ষ্য। বাংলাদেশে বর্তমানে দিন দিন ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
সারাদেশে এডিস মশার আক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে মঙ্গলবার পর্যন্ত ১ হাজার ৩০ জন মারা গেছেন।

যার মধ্যে শিশুও রয়েছে অনেক। আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৬৮৩ জন। যারমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ১ হাজার ৪৫৫ জন। দুর্যোগ ও বিপদে দুস্থ মানুষের পাশে এসে দাঁড়ায় সারাবাংলা-৮৮ ফাউন্ডেশন নামে এই বন্ধু সংগঠন।

দেশের ডেঙ্গুর এই ভয়াবহ অবস্থা থেকে বাঁচার জন্য ফাউন্ডেশন এই বিশেষ উদ্যোগ নিয়েছে। সারাদেশে তাদের এই কার্যক্রম চলবে বলে আয়োজকরা জানান।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :