300X70
রবিবার , ১৫ অক্টোবর ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকা শহরে ১ মিনিট শব্দহীন কর্মসূচি পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৫, ২০২৩ ৪:০৫ অপরাহ্ণ

সামাজিক আন্দোলন গড়ে তুলে শব্দদূষণ নিয়ন্ত্রণ করা হবে : পরিবেশমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, শব্দদূষণ নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তুলতে কাজ করছে। এজন্য বিভিন্ন ধরনের বিশেষ কর্মসূচি পালন করা হচ্ছে।

সরকার শব্দদূষণ নিয়ন্ত্রণের লক্ষ্যে গাড়িচালকসহ সংশ্লিষ্ট সকলকে প্রশিক্ষণ প্রদান করা হবে। একাজে সফল হতে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের সহায়তা নেয়া হবে। সবাইকে সাথে নিয়েই শব্দদূষণ নিয়ন্ত্রণে সফল হবে সরকার।

শব্দদূষণ রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা শহরে আজ ১ মিনিট শব্দহীন কর্মসূচি পালন উপলক্ষ্যে রোববার (১৫ অক্টোবর) সকাল ৯:৩০ হতে সকাল ১০.০০ মিনিট পর্যন্ত সচিবালয়ের পাশে ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনের অবস্থান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ডক্টর ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো: মিজানুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ কর্মসূচি সফল করতে ঢাকা শহরের ১১ টি গুরুত্বপূর্ণ স্থানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং অধীনস্থ দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারী, স্কুল-কলেজের স্কাউট সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি (ওয়ার্ড কাউন্সিলর), বিভিন্ন সরকারি দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারী, ট্রাফিক পুলিশের সদস্য ও ঢাকা পরিবহন মালিক সমিতির সদস্যদের উপস্থিতিতে ব্যানার/ফেস্টুনসহ মানববন্ধন, গাড়ি চালকদের মধ্যে লিফলেট/টীকার বিতরণ করেন।

কমলাপুর বৌদ্ধ মন্দির সড়কের অবস্থানে নেতৃত্ব দেন প্রধানমন্ত্রীর পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক বিশেষ দূত ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী। এছাড়াও, গুলশান-১ অবস্থানে নেতৃত্ব দেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, বিজয় সরণি মোড়ে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর আবদুল হামিদ, যাত্রাবাড়িতে বিএফআইডিসির চেয়ারম্যান নাসির উদ্দিন, গাবতলীতে বিসিসিটির ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন; শাহবাগ মোড়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিবেশ ও জলবায়ু পরিবর্তন) সঞ্জয় কুমার ভৌমিক; মগবাজারে অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. ফাহমিদা খানম ; মহাখালীতে প্রধান বন সংক্ষক মো: আমীর হোসাইন চৌধুরী; মিরপুর ১০ নং গোলচত্বরে উপপ্রধান বন সংরক্ষক এবং সুফল প্রকল্পের প্রকল্প পরিচালক গোবিন্দ রায়; উত্তরায় বন সংরক্ষক মোহাম্মদ আবদুল আউয়াল সরকার প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বশেমুরবিপ্রবিতে স্কাউট ওন ও আত্মশুদ্ধি অনুষ্ঠান অনুষ্ঠিত

টিকা নিয়ে বিএনপির অপপ্রচার জনস্বার্থবিরোধী প্রচারণামূলক অপরাধ : তথ্যমন্ত্রী

রেড ডট অ্যাওয়ার্ডে অপো কালারওএস ১২ অপারেটিং সিস্টেমের জয়জয়কার

এক টাকার রেস্টুরেন্টে বিরায়ানী, পোলাও, ভাত, মাছ, মাংস, ডিমসহ বারো পদের খাবার

ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রীড়াবিদ ও সংগঠকদের আর্থিক অনুদানের চেক হস্তান্তর

টফি-তে আইসিসি টুর্নামেন্টের এক্সক্লুসিভ ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল বাংলালিংক

শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্র তার অনিবার্য দায়িত্ব পালন করছে : শ ম রেজাউল করিম

পরিবেশ দূষণে সড়ক ও জনপদের ঠিকাদারের দণ্ড

নিখোঁজের ৩৪ ঘণ্টা পর ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার

ব্রেকিং নিউজ :