300X70
মঙ্গলবার , ৭ নভেম্বর ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাবির নতুন উপাচার্যকে বাউবির অভিনন্দন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৭, ২০২৩ ১:০৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

সোমবার (৬ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে তিনি উপাচার্য ড. মাকসুদ কামালকে শুভেচ্ছা জানান এসময় বাউবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন সাথে ছিলেন।

বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের নেতৃত্বে উৎকর্ষতা ও সৃজনশীলতায় ঐতিহ্যবাহী ঢাকা বিশবিদ্যালয় আরো গতিশীল ও সমৃদ্ধি অর্জন করবে সেই সাথে শিক্ষার মান, উদ্ভাবনী জ্ঞান ও ঐতিহ্যকে বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

উপাচার্য হিসেবে তার পেশাগত জীবন আরো বেশি উৎকর্ষতার স্বাক্ষর বয়ে আনবে একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখবে ।

বাউবির সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং দেশের উন্নয়নে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

ড. মাকসুদ কামাল এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একই বিশ্ববিদ্যালয়ের ভূতত্ব বিভাগ এবং ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক ছিলেন।
ড. মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চার মেয়াদে সভাপতি (২০১৭-২০২০) এবং তিন মেয়াদে সাধারণ সম্পাদক (২০১৪-২০১৬) ছিলেন। ১৯৬৬ সালের ২১ নভেম্বর লক্ষীপুর জেলায় তিনি জন্মগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :