300X70
রবিবার , ২ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তৃণমূলের ক্ষমতায়ন চায় না এক শ্রেণির মানুষ: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২, ২০২৪ ১:২০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : তৃণমূলের ক্ষমতায়ন চায় না এক শ্রেণির মানুষ এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রদানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কোন দেশের সাথে কার ঝগড়া তা দেখার প্রয়োজন নেই। উন্নয়ন সহযোগী যে হবে তাদের নিয়েই এগিয়ে যাবে বাংলাদেশ।

রোববার (২ জুন) গণভবনে আয়োজিত বঙ্গবন্ধুকে নিয়ে ভিডিও চিত্র তৈরি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তৃণমূলে ক্ষমতায়ন হোক এটি চায় না এক শ্রেণীর মানুষ। নিজেদের আরাম আয়েশকেই বড় করে দেখেন, জ্ঞানী-গুণীদের কেউ কেউ।
তিনি বলেন, অতীতে ইতিহাস বিকৃতির চেষ্টা করা হলেও এখন সেটি বন্ধ হয়েছে। চর্চা হচ্ছে সঠিক ইতিহাস। শিশু- কিশোরদের প্রতি আহ্বান জানান, সুশিক্ষায় শিক্ষিত হবার। ইতিহাস থেকে শিক্ষা নেয়ার। তিনি আরও বলেন, আমরা কারও কাছে হাত পেতে চলবো না। নিজের মর্যাদা নিয়ে চলবো। আত্মমর্যাদাবোধ নিয়ে চলবো, এটাই আমাদের মাথায় সবসময় রাখতে হবে। একটা কথা মনে রাখবে যে ভিক্ষুক জাতির কোনো ইজ্জত থাকে না। ১৯৭৫ সালের আমরা কিন্তু ভিক্ষুক জাতিতে পরিণত হয়েছিলাম।

প্রধানমন্ত্রী বলেন, আগামী দিনের পথচলা আমাদের খুঁজে বের করতে হবে, আমরা যেন আরও সুন্দরভাবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। সেভাবেই কিন্তু নিজেদের প্রস্তুত করতে হবে। শিক্ষা ছাড়া কখনো এটা সম্ভব না। শিক্ষা ছাড়া কোনোদিন একটা জাতিকে দারিদ্র্যমুক্ত করা যায় না। শিক্ষাই হচ্ছে সব থেকে বড় অর্জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :