300X70
মঙ্গলবার , ২৬ জানুয়ারি ২০২১ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিল্লিতে কৃষক শ্রমিক জনতা মিছিল উপর লাঠি ও গ্যাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৬, ২০২১ ৮:৩৫ অপরাহ্ণ

ভারত থেকে মনোয়ার ইমাম: দিল্লিতে কৃষক শ্রমিক জনতা মিছিল উপর লাঠি ও গ্যাস। আজ যখন ভারত এর জাতীয় প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দিল্লির লালকেল্লা য় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভাষন দিচ্ছিলেন টি তখন দিল্লিতে অবস্থানরত কৃষক শ্রমিক জনতা মিছিল লালকেল্লা মুখী হতেই তাদের কে বাঁধা দেন দিল্লি পুলিশ।

তখন কৃষক শ্রমিক জনতা ব্যারিকেড ভেঙ্গে যাবার চেষ্টা করতে তাদের উপর প্রথমে লাঠিচার্জ ও রাবার বুলেট এবং জলকামান ব্যবহার করে প্রশাসন।এই ঘটনার নিন্দায় সরব গোটা ভারত। ভারত জাতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও ভারতের লোকসভা র বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর এবং পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী উদ্ভাব ঠাকুর ও এন সি পি নেতা শারদ পাওয়ার। এবং সমাজ বাদি পাটির নেতা অখিলেশ যাদব ও আর জে ডি নেতা তেজষী যাদব ও ঝাড়খণ্ড পাটির নেতা হেমন্ত সোরেন এবং বহুজন সমাজ বাদি পাটির নেত্রী মায়াবতী ও বামফ্রন্ট এর নেতা সিতারাম ইয়েচুরি ও সূর্যকান্ত মিশ্র ও সাবেক সংসদ সদস্য মহম্মদ সেলিম এবং বিভিন্ন বিজেপি বিরোধী দলের নেতা ও কর্মীরা। বর্তমানে দিল্লিতে অবস্থানরত কৃষক শ্রমিক জনতা র দাবি অবিলম্বে খারিজ করতে হবে কৃষক বিরোধী বিল।

এই দাবি তে হাজার হাজার কৃষক শ্রমিক জনতা দিল্লির রাজপথে দীর্ঘদিন ধরে অবস্হান চালিয়ে যাচ্ছে।আজ যখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লির লালকেল্লা য় ভাষন দিচ্ছিলেন ঠিক তখনই তারা এগোতে থাকে।

প্রথমে ব্যারিকেড লাগিয়ে বাঁধা দেন।পরে ব্যারিকেড ভাঙতে শুরু করলে পুলিশ কৃষক শ্রমিক জনতা র উপর লাঠিচার্জ করে এবং জলকামান ব্যবহার করে এবং রবার বুলেট ছোড়ে। তবে হতাহতের খবর পাওয়া যায়নি। কিন্তু কিছু কৃষক শ্রমিক জনতা র আহত হয়েছেন বলে জানা গেছে।

সর্বশেষ - খবর