300X70
শনিবার , ৮ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের আকাশে চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৮, ২০২৪ ২:৫০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : দেশের আকাশে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে আগামী ১৭ জুন।

শুক্রবার (৭ মে) রাত ৯ টা ২২ মিনিটে জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।

মন্ত্রী বলেন, দেশের সব জেলা প্রশাসক ও ইসলামি ফাউন্ডেশন কেন্দ্রর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সব জায়গা থেকে খবর পাওয়া যায়— শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে। সেই হিসেবে আগামী ১৭ জুন দেশে ঈদুল আজহা উদযাপন হবে। আমি সবাইকে অগ্রিম ঈদ মোবারক জানাই।

তিনি আরও বলেন, ডেঙ্গুসহ সব মহামারি থেকে যেন আল্লাহ আমাদের রক্ষা করে, সেই দোয়া চাই।

রংপুর বিভাগ পীরগাছা উপজেলা ইটা কুমারী এলাকায় চাঁদ দেখা গিয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী। তিনি বলেন, সেখানে আমাদের ইসলামী ফাউন্ডেশনের লোকজনের উপস্থিতিতে চাঁদ দেখা গিয়েছে।

তিনি আরও বলেন, অনেক জায়গায় আকাশ মেঘলা থাকায় চাঁদ দেখা যায়নি। তবে, তিনজন সাক্ষীর উপস্থিতিতে চাঁদ দেখা যায়। পবিত্র কোরআন আলোকে এটি বৈধ ও বাস্তবসম্মত।

পবিত্র ঈদুল আজহায় আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় বিশ্বের সামর্থ্যবান মুসলিমরা গরু, ছাগল, ভেড়া, দুম্বা, উট প্রভৃতি কোরবানি করেন। আরাফাহর দিনে হজযাত্রীরা আরাফাহ ময়দানে প্রার্থনা করার জন্য একত্রিত হন; যেখানে ইসলাম ধর্মের শেষ নবী হজরত মুহাম্মদ (সা.) তার চূড়ান্ত খুতবা দিয়েছিলেন। সারা বিশ্বের মুসলমানরা এই দিনে রোজাও রাখেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :