300X70
রবিবার , ৫ নভেম্বর ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করেছি : প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৫, ২০২৩ ১:৪০ পূর্বাহ্ণ

বিশেষ প্রতিবেদক : আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ পথ হারায়নি। যেটি আমাদের প্রচেষ্টা ছিল, আমাদের সাধারণ মানুষ যেন সবাই যাতায়াত করতে পারে। ট্রাফিক জ্যাম থেকে মুক্তি পায়। কর্মঘণ্টা বাঁচে।

আর্থিকভাবে মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয় বরং লাভবান হয় এবং সময়ের সঙ্গে যেন চলতে পারে। সেই উদ্দেশ্য নিয়েই যোগাযোগ ব্যবস্থা করার উদ্যোগ আমরা নিয়েছিলাম।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত বহু প্রতীক্ষিত মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপের উদ্বোধন শেষে অনুভূতি ব্যক্ত করে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ আমি খুবই আনন্দিত।
আজকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেন চালু করেছি। এটি মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত আমরা এক্সটেনশন করব।

জাপান সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, মেট্রোরেল নির্মাণে জাপান সরকার বিনিয়োগ করেছে। আমরা জাপান সরকার ধন্যবাদ জানাই। মেট্রোরেল নির্মাণে যারা জড়িত তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, আমরা জাতিকে শিক্ষা দীক্ষা জ্ঞান-বিজ্ঞানে উন্নত জাতি হিসেবে গড়ে তুলতে চাই। এখন আমাদের স্বপ্ন স্মার্ট বাংলাদেশ। স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট সরকার, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সোসাইটি। এটাই আমার বড় আকাঙ্ক্ষা।
বাংলাদেশ কারও কাছে হাত পেতে চলবে না।

শেখ হাসিনা বলেন, আমার বাবা বাঙালি জাতির একটা উন্নত সমৃদ্ধ জীবন দেবেন বলেই এ দেশকে স্বাধীন করেছেন। আমার একটাই প্রত্যয়, আমি বাবার স্বপ্ন বাস্তবায়ন করবো। আমার আমিত্ব বলে কিছু নেই আমি নিজেকে উৎসর্গ করেছি, এদেশের মানুষের কল্যাণে। মানুষ যখন শান্তি পাবে, তখন আমার বাবাও শান্তি পাবে, তিনি খুশি হবেন, তিনি নিশ্চয় সেটা দেখছেন।

এর আগে ২ টা ৩৪ মিনিটে নিরাপত্তার জন্যে উদ্বোধনী ট্রেনটি মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে চলে যায়। এরপর ২ টা ৪২ মিনিটে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিলের উদ্দেশ্যে মেট্রোরেলে চড়েন প্রধানমন্ত্রী। মেট্রোরেলটি প্রধানমন্ত্রীকে নিয়ে মাত্র ২১ মিনিটে পৌঁছায় মতিঝিল স্টেশনে। প্রধানমন্ত্রী যখন মতিঝিল স্টেশনে পৌঁছান তখন বাজে বিকাল ৩ টা ০৩ মিনিট।

আজ রোববার থেকে তিন স্টেশন দিয়ে শুরু হবে মতিঝিল অবধি স্বস্তির মেট্রোযাত্রা। প্রাথমিকভাবে উত্তরা পর্যন্ত চলবে চার ঘণ্টা। দশ মিনিট পরপর আসবে ট্রেন। এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করেন সরকারপ্রধান শেখ হাসিনা। এর মাধ্যমে আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে উন্নত দেশের সঙ্গে পাল্লা দিয়ে যানজটের মহানগরীতে মেট্রোরেলের যুগে প্রবেশ করেছিল বাংলাদেশ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :