300X70
মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে স্মার্ট মিটার সংযোগ বাড়াতে একসঙ্গে কাজ করবে বাংলালিংক ও নেসকো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৪, ২০২৪ ৯:৩৪ অপরাহ্ণ

 বাঙলা প্রতিদিন নিউজ :
দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি-এর সাথে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির ফলে রাজশাহী ও রংপুর বিভাগে বিদ্যুৎ সঞ্চালনের দায়িত্বে থাকা রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানিটি বাংলালিংক-এর দ্রুততম ফোর-জি ইন্টারনেট সংযোগ ও একগুচ্ছ উদ্ভাবনী ডিজিটাল সেবা পেতে যাচ্ছে।
টানা চার বার ওকলা® স্পিডটেস্ট অ্যাওয়ার্ড™  স্বীকৃতি প্রাপ্ত দেশের সবচেয়ে দ্রুতগতির ইন্টারনেট বাংলালিংক ফোর-জি ব্যবহার করে দেশের উত্তরাঞ্চলে স্মার্ট প্রি-পেইড মিটার সংযোগকে গতিশীল করা এই চুক্তির মূল লক্ষ্য। বিদ্যুৎ সেবাকে ডিজিটালাইজেশনের মাধ্যমে বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে এই উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
নেসকো-এর রাজশাহী কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে রুবাইয়াত এ তানজিম ও মোঃ শামীম-আল-মামুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।
বাংলালিংক-এর এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর, রুবাইয়াত এ তানজিম বলেন, “ বাংলালিংক-এ আমাদের লক্ষ্য গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও উন্নতমানের ডিজিটাল অভিজ্ঞতা প্রদান করা। সম্প্রতি আমরা আমাদের নেটওয়ার্ক কভারেজ দ্বিগুণ করেছি আমাদের দ্রুততম ফোর-জি নেটওয়ার্কের মাধ্যমে দেশের বৈদুতিক সেবার মান বৃদ্ধির কার্যক্রমে অবদান রেখে যাচ্ছি। বিদ্যুৎ সঞ্চালনে একটি সার্বিক ডিজিটাল সমাধানের ব্যবস্থা প্রদানের মাধ্যমে এই যৌথ উদ্যোগ স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করবে বলে আমরা আশাবাদী।”
নেসকো-এর ডিজিএম (আইসিটি অপারেশন ও অটোমেশন) মোঃ শামীম-আল-মামুন বলেন, “দেশের দ্রুততম ফোর-জি ইন্টারনেট ও বৈচিত্রময় উদ্ভাবনী সেবা প্রদানকারী ডিজিটাল অপারেটর বাংলালিংক-এর সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা উচ্ছ্বাসিত। এই চুক্তির ফলে আমরা বাংলালিংক-এর দ্রুতগতির ফোর-জি ইন্টারনেট ব্যবহার করে স্মার্ট মিটার সংযোগ প্রদান কার্যক্রমকে আরও গতিশীল করতে পারবো।”
এছাড়াও বাংলালিংক-এর হেড অফ স্ট্র্যাটেজিক বিজনেস, এন্টারপ্রাইজ বিজনেস, এসএম সামসুর রহমান, নেসকো-এর ম্যানেজার( ডিসি, ডিআর ও অবকাঠামো), অফিস অফ ডিজিএম (আইসিটি ও অটোমেশন), আবু সায়েম মোহাম্মদ সাদসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নড়াইলে শিক্ষক লাঞ্ছনা : শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল, শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা

নোয়াখালীতে ২৩৫০ লিটার তেল জব্দ, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

করোনা মহামারীকালেও দেশের উন্নয়ন অব্যাহত আছে : পরিবেশমন্ত্রী

নিপ্রো কর্পোরেশনে মনোনীত পরিচালক নিয়োগ

ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে ডিএনসিসি মেয়রের শোক

দেশে অক্সফোর্ডের ভ্যাকসিন আসছে জানুয়ারির শেষে

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ যথাসাধ্য চেষ্টা করছে : পরিবেশমন্ত্রী

সুস্থ জাতি গঠনে প্রয়োজন তামাক ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণ : তথ্যমন্ত্রী

রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

পদ্মা সেতু হওয়ায় বিএনপির মুখে চুনকালি : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :