300X70
বুধবার , ৩১ জানুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দ্বিপাক্ষীয় সম্পর্ক জোরদারে আগ্রহী বাংলাদেশ ও সৌদি আরব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩১, ২০২৪ ৫:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ও সৌদি আরব বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষীয় সম্পর্ককে আরও উচ্চ পর্যায়ে নিয়ে যেতে গভীর আগ্রহ প্রকাশ করেছে। সৌদি আরবের শুরা কাউন্সিলের সভাপতি শেখ ড. আবদুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ আজ বুধবার (৩১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাতে এলে এই আগ্রহ প্রকাশ করেন। খবর বাসসের।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার ধর্মীয়, সাংস্কৃতিক ও অর্থনৈতিক বন্ধনের মূলে রয়েছে সমৃদ্ধ ও দীর্ঘস্থায়ী ঐতিহাসিক বন্ধন। বাংলাদেশি মুসলমানদের জন্য সৌদি আরব এবং দেশটির দুটি পবিত্র স্থান মক্কা ও মদিনা আমাদের হৃদয়ে বিশেষ স্থান করে আছে। হাজার হাজার বাংলাদেশি পবিত্র হজ ও ওমরাহ পালন করেন।

প্রধানমন্ত্রী দুই পবিত্র মসজিদের খাদেম বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং প্রধানমন্ত্রী ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের দূরদর্শী নেতৃত্বে বৈশ্বিক ইস্যূতে সৌদি আরবের সাম্প্রতিক উন্নয়নমূলক কর্মকাণ্ড, সংস্কার এবং উদীয়মান ভূমিকার জন্য সন্তোষ প্রকাশ করেন।

শেখ ড. আব্দুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ প্রধানমন্ত্রী পদে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান। তিনি বলেন, সৌদি আরব সবসময় বাংলাদেশের সঙ্গে ছিল এবং ঢাকার সঙ্গে তাদের ঐতিহাসিক দীর্ঘস্থায়ী সম্পর্ক রয়েছে। তিনি শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের নজিরবিহীন উন্নয়নের জন্য ভূয়সী প্রশংসা করেন।

মুন সৌদি আরবের শুরা কাউন্সিলের সভাপতির উদ্ধৃত দিয়ে বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব দৃষ্টান্তমূলক ও অনুকরণীয়। তিনি প্রধানমন্ত্রীকে যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদের শুভেচ্ছাও জানান। সৌদি ক্রাউন প্রিন্সের শুভেচ্ছাকে স্বাগত জানিয়ে শেখ হাসিনাও যুবরাজকে শুভেচ্ছা জানান।

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর এ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কদমতলীতে ২৫ লক্ষ টাকার হেরোইনসহ ১ জন গ্রেফতার

পাঁচ দেশের নাগরিকদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে জার্মানি

উৎসবমুখর পরিবেশে শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

তুরাগ নদীতে ট্রলারডুবি, নিখোঁজ বেশ কয়েকজন

ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে কলেজছাত্র নিহত

চাঁপাইনবাবগঞ্জ থেকে তৃতীয়বারের মত চালু হলো ম্যাংগো স্পেশাল ট্রেন

প্রাইভেট কারের ধাক্কায় স্বামী নিহত, আহত স্ত্রী-ছেলে

বিকাশে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম ফিলআপ ফি দেয়া যাবে ‘সোনালী ই-সেবা’ অ্যাপ থেকে

রোহিঙ্গা সংকটের টেকসই সমাধান চায় বাংলাদেশ

স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : ধর্মমন্ত্রী

ব্রেকিং নিউজ :