300X70
মঙ্গলবার , ৯ জুলাই ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নতুন কর্মসূচি ঘোষণার চার ঘণ্টা পর অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা, গণসংযোগ আজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৯, ২০২৪ ২:১১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : নতুন কর্মসূচি ঘোষণা করে চার ঘণ্টা পর অবরোধ তুলে নিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (৮ জুলাই) রাত সাড়ে ৮টায় নতুন কর্মসূচি ঘোষণা করে অবরোধ তুলে নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীরা। ঘোষণা অনুযায়ী, মঙ্গলবার (৯ জুলাই) দেশব্যাপী বৃহত্তর ও সর্বাত্মক ব্লকেডের জন্য অনলাইন ও অফলাইনে গণসংযোগ করবেন তারা।

কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ হাসান বলেন, আমরা জুন মাস থেকেই আন্দোলন করছি। আপনাদের সময় দিচ্ছি আপনারা ভাবুন। সরকার ভেবেছিল আমরা দুর্বল হয়ে যাবো, আমাদের মনোবল ভেঙে যাবে। কিন্তু আমরা গত দুদিন ব্লকেড করে দেখিয়ে দিয়েছি আমরা কী করতে পারি।

আমাদের দাবি না মানা হলে সর্বাত্মক ব্লকেডে যাবো। সর্বাত্মক ব্লকেডের জন্য মঙ্গলবার অনলাইন-অফলাইনে গণসংযোগ করবো। তারপর বিকেলে অনলাইন প্রেস কনফারেন্সের মাধ্যমে বুধবারের কর্মসূচি জানিয়ে দেবো। এর মধ্যে ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি চলমান থাকবে। এর আগে বক্তব্য দেন আরেক সমন্বয়ক সারজিস আলম।

তিনি বলেন, যারা আমাদের দুর্বল ভাবতে চায় তাদের মনে করিয়ে দিতে চাই। ছাত্রসমাজ ঘুমিয়ে পড়েনি। যখনই প্রয়োজন হবে ছাত্রসমাজ আঠারোর মতো জেগে উঠবে। বিশ্বাস করি, একাত্তরের পরে আজকের এ ২০২৪ সালে এসে বাংলাদেশ রাষ্ট্রের আরেকটি পুনর্জন্ম প্রয়োজন।

সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, আমরা বারবার স্পষ্ট করেছি, হাইকোর্টের প্রক্রিয়া দীর্ঘমেয়াদি। আঠারোর পরিপত্র পুনর্বহাল দীর্ঘমেয়াদি। আমরা এক দফা স্পষ্ট করেছি। আপনারা আমাদের ধৈর্যের পরীক্ষা নিচ্ছেন। আপনারা আমাদের ধৈর্যের পরীক্ষা নিয়েন না। ছাত্রসমাজ এর উপযুক্ত জবাব দেবে।

এদিকে সন্ধ্যা ৭টার কিছুক্ষণ পর থেকেই সাইন্সল্যাব, বাংলামোটর, ফার্মগেট, চাঁনখারপুল, মৎস্যভবন, মিন্টুরোড, বঙ্গবাজার, পল্টন, কারওয়ান বাজারসহ অন্যান্য জায়গার অবরোধ তুলে নিয়ে শাহবাগে আসতে থাকেন আন্দোলনকারীরা।

সবাই শাহবাগে জমায়েত হলে নতুন কর্মসূচি ঘোষণা করেন সমন্বয়কারীরা।

সর্বশেষ - খবর