মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

নতুন জঙ্গি সংগঠনের সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
জানুয়ারি ২৪, ২০২৩ ১:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : নতুন জঙ্গি সংগঠনের সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ গ্রেফতার করেছে র‍্যাব।

গত ২০-১০-২০২২ তারিখে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব সদর দপ্তর, গোয়েন্দা শাখা এবং র‍্যাব-৭ এর বান্দরবান ও রাংগামাটি জেলার বিলাইছড়ি থানা এলাকায় অভিযান পরিচালনা করে সমতল থেকে পাহাড়ে আত্মগোপনকৃত ৭ জঙ্গি এবং তাদের সহায়তাকারী ৩ জন কেএনএফ সদস্যকে গ্রেফতার করা হয়।

এরই প্রেক্ষিতে গত ২১-১০-২০২২ তারিখে গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে বিলাইছড়ি থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃত ৭ আসামির মধ্যে নব্য জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সামরিক শাখার উপ-প্রধান সৈয়দ মারুফ আহমেদ মানিক ছিলেন।

২। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য বিলাইছড়ি থানায় রুজুকৃত মামলার তদন্তকারী অফিসার বিজ্ঞ আদালতে ০৫ জন আসামীর রিমান্ড আবেদন করেন। পরবর্তীতে বিজ্ঞ আদালত সংগঠনটির সামরিক শাখার উপ-প্রধান সৈয়দ মারুফ আহমেদ ওরফে মানিক সহ ০৫ আসামির ০৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সৈয়দ মারুফ আহমেদকে জিজ্ঞাসাবাদে সংগঠনটির সামরিক শাখার প্রধান মাসুকুর রহমান @রনবীর @মাসুদ এর বিভিন্ন কার্যক্রম এবং সম্ভাব্য অবস্থান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

৩। আভিযানিক ধারাবাহিকতায় র‍্যাব গোয়েন্দা তথ্যের মাধ্যমে নিশ্চিত হয় যে, জঙ্গি সংগঠনটির সামরিক শাখার প্রধান মাসুকুর রহমান @রনবীর @মাসুদ এবং আইইডি বা বোমা বিশেষজ্ঞ মোঃ আবুল বাশার মৃধা @আলম @কয় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রোহিঙ্গা ক্যাম্প- ০৭ এর অ ব্লকে সোমবার (২৩ জানুয়ারি) ভোরে র‍্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা, র‍্যাব-২, র‍্যাব-৩ এবং র‍্যাব-১৫ এর যৌথ চিরুনী অভিযান শুরু করে।

ব্লকটি ঘেরাও এর সময় সামরিক শাখার প্রধান রনবীর এবং বোমা বিশেষজ্ঞ বাশার পালানোর চেষ্টা কালে র‍্যাবের হাতে গ্রেফতার হয়। উদ্ধার করা হয় ০১টি বিদেশী পিস্তল, ৩টি পিস্তলের ম্যাগাজিন, ১০ রাউন্ড পিস্তলের গুলি, ০১টি ব্লক কার্টিজ, ২টি একনলা বন্দুক, ১১টি ১২ বোরের কার্তুজ, ১টি খালি খোকা, ১০০ রাউন্ড .২২ বোরের গুলি, ১টি মোবাইল, নগদ ২ লক্ষ ৫৭ হাজার ২৬০ টাকা।

৪। উল্লেখ্য যে, র‍্যাব কর্তৃক প্রকাশিত পাহাড়ে প্রশিক্ষণরত ৫৫ জনের তালিকায় গ্রেফতারকৃত আবুল বাশার এর নাম রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ আবুল বাশার জানায় যে, গত ৩ অক্টোবর র‍্যাব এবং অন্যান্য আইন-শৃংখলা বাহিনীর যৌথ অভিযান শুরু হওয়ার পর আবুল বাশার ৫৫ জনের দল থেকে বিচ্ছিন্ন হয়ে পাহাড় থেকে পালিয়ে সিলেট গমন করে এবং সামরিক শাখার প্রধান রনবীরের নিকট আশ্র‍য় গ্রহন করেন। তারা দুইজন বেশ কিছুদিন পূর্বে রোহিঙ্গা ক্যাম্পে আতœগোপন করেন।

৫। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

সীমান্তে মিয়ানমারের সেনাদের টহল বৃদ্ধিতে বাংলাদেশের উদ্বেগ

ইমরান খানকে বহনকারী হেলিকপ্টারের জরুরি অবতরণ

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ

কর্মীদের জন্য লার্নিং সেন্টার উদ্বোধন করলো বাংলালিংক

কোস্ট গার্ড বাহিনীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহ্ফিল

দিনব্যাপী নানা কর্মসূচি মধ্য দিয়ে ‘শেখ রাসেল দিবস পালন করলো শিল্পকলা একাডেমি

যে পাঁচ কারণে ভারতের কাছে হেরে গেল পাকিস্তান

সশস্ত্র বাহিনী দিবস উদযাপন : প্রধানমন্ত্রীর সঙ্গে তিন বাহিনীপ্রধানের সাক্ষাৎ

‍চীন বাংলাদেশের পরীক্ষিত ও বিশ্বস্ত বন্ধু : ত্রাণ প্রতিমন্ত্রী

সেপ্টেম্বর মাসজুড়ে শেখার আনন্দ উপভোগ করুন লাইকি ও টেন মিনিট স্কুলের সাথে

ব্রেকিং নিউজ :