300X70
সোমবার , ১০ এপ্রিল ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন ও ‘মেইড ইন বাংলাদেশ’ পণ্যের প্রসারে শুরু হচ্ছে ‘তারা উদ্যোক্তা মেলা ২০২৩’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১০, ২০২৩ ৭:৪৪ অপরাহ্ণ

আয়োজন করছে ব্র্যাক ব্যাংক

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্র্যাক ব্যাংক দেশের নারী উদ্যোক্তাদের তৈরি দেশীয় পণ্য প্রসার ও বাজার সৃষ্টিতে সহায়তার লক্ষ্যে ঢাকায় একটি মেলার আয়োজন করছে।

আগামী ১৪-১৫ এপ্রিল ২০২৩ তেজগাঁও-গুলশান লিংক রোড়ে আলোকি কনভেনশন সেন্টারে ‘তারা উদ্যোক্তা মেলা’ অনুষ্ঠিত হবে। সারা দেশের বিভিন্ন অঞ্চলের ৫০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের নারী উদ্যোক্তা দেশীয় ঐতিহ্যবাহী পণ্যের পসরা নিয়ে মেলায় অংশ নেবেন। তারা সবাই বিভিন্ন ম্যানুফ্যাকচারিং শিল্পের সাথে জড়িত। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

আগামী শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১১টায় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব আবু ফরাহ মোঃ নাছের প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন। এসময় ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপষ্থিত থাকবেন।

এই মেলার উদ্দেশ্য হলো দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারণ করে যেসব নারী উদ্যোক্তা দেশীয় পণ্য তৈরি করছেন, তাদের পণ্য পরিচিতি বাড়ানো ও বাজার সৃষ্টিতে সহায়তা করা।

উদ্যোক্তারা পাট, বাঁশ ও মাটির তৈরি বিভিন্ন হস্তশিল্পের পাশাপাশি হাতে সেলাইকৃত কাপড়, হাতে তৈরি কারুশিল্প, মাটির তৈরি সামগ্রী, প্রক্রিয়াজাত চামড়াজাত পণ্য, অর্গানিক খাদ্যদ্রব্য, বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি ও শতরঞ্জি সহ দেশে উৎপাদিত নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন। মেলায় ক্যাশলেস পেমেন্টের জন্য ব্র্যাক ব্যাংক কিউআর কোড ভিত্তিক ও কার্ড পেমেন্টসহ ডিজিটাল পেমেন্ট সুবিধাদি প্রদান করবে।

প্রদর্শনীটি দেশের চিরায়ত ঐতিহ্য অক্ষুণ্ণ রেখে নারী উদ্যোক্তাদের তাদের ঐতিহ্যবাহী পণ্যের প্রচার এবং পণ্য উদ্ভাবনের মাধ্যমে তাদের সৃজনশীলতা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। এই মেলাটি উদ্যোক্তাদের পণ্য বিক্রয় বাড়াতে ও নতুন গ্রাহকদের কাছে পৌঁছাতে সক্ষম করবে।

প্রদর্শনীটি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “সমৃদ্ধির পার্টনার হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময় নারী উদ্যোক্তাদের পূর্ণ সম্ভাবনা বিকাশে সহায়তা করে আসছে। এই মেলার মাধ্যমে উদ্যোক্তারা দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে মিশে থাকা ঐতিহ্যবাহী পণ্যের প্রসারের সুযোগ পাবেন। এই মেলার আয়োজন দেশের নারী উদ্যোক্তাদের প্রতি আমাদের দৃঢ় অঙ্গীকারের প্রতিফলন।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গুজবের ব্যাপারে ডিসিদের সর্তক থাকার আহ্বান তথ্যমন্ত্রীর

সাগরে নিম্নচাপ: আজ দেশের যেসব অঞ্চলে বৃষ্টি ও তাপপ্রবাহের সম্ভাবনা

পরিস্থিতি স্বাভাবিক হলে ২৩ মে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

আখেরি মোনাজাতে ইজতেমার প্রথম পর্ব শেষ আজ

বিনোদন নির্ভর নতুন প্যাকেজ নিয়ে এলো আকাশ

আ.লীগের নবগঠিত কমিটির সঙ্গে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিএসএমএমইউ’র ইপনা ও রাবির মনোবিদ্যা বিভাগের মধ্যে সমাঝোতা চুক্তি সই

রিজার্ভ এখন ২০.৪১ বিলিয়ন ডলার

মুজিবনগর দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে মেয়র শেখ তাপসের শ্রদ্ধা

মিল্ক ভিটার সম্ভাবনাকে কাজে লাগিয়ে একটি কার্যকর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :