300X70
সোমবার , ১৭ জুন ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পবিত্র ঈদুল আযহায় আমখোলায় কোরবানির মাংস বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৭, ২০২৪ ৯:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : প্রবৃত্তির দাসত্ব লোভ লালসা হিংসা বিদ্বেষসহ মনের পশুত্বকে পরাভূত করার শিক্ষা নিয়ে আবারো সমাগত কোরবানির ঈদ। মহান আত্মত্যাগ আত্মসমর্পণ এবং নিজেকে উৎসর্গ করার মহিমায় উদ্ভাসিত মুসলিম উম্মাহর বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহা পালিত হচ্ছে আজ সোমবার (১৭ ই জুন)।

ঈদুজ্জোহার চাঁদ হাসে ঐ এলো আবার দুসরা ঈদ। কোরবানি দে কোরবানি দে শোন খোদার ফরমান তাগিদ,,,,কবি কাজী নজরুল ইসলামের এই কাব্যসুর আকাশ বাতাস মন্দ্রিত করে মন প্রাণ উজালা করে তুলছে আনন্দ উচ্ছ্বাসে আল্লাহ তাআলার প্রতি অপার অনুগত্য এবং তারই রাহে সর্বোচ্চ আত্মত্যাগের এক ঐতিহাসিক ঘটনার স্মরনে মুসলিম বিশ্বে ঈদুল আযহা উদযাপিত হয়ে আসছে।

তারই ধারাবাহিকতায় পটুয়াখালী জেলার গলাচিপার আমখোলা ইউনিয়নে মানবসেবায় এগিয়ে আসে জনসেবা সংগঠন।

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের জনসাধারণের দুঃখ দুর্দশার কথা ভেবে একঝাঁক তরুন তিল তিল করে গড়ে তুলেছেন জনসেবা সংগঠন। নীজেদের মধ্য থেকে টাকা সংগ্রহ করে এলাকার গরীব অসহায় ছিন্নমূল সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন কখনো ঈদের পোষাক কখনো চিকিৎসা সহায়তা কখনো কারো জরাজীর্ণ ঘর তুলে দেওয়া শুধু তাই নয় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির মাংস বিতরণ করেও প্রসংশায় আছেন জনসেবা সংগঠনের নেতৃবৃন্দ।করোনাকালীন সময়েও নিজেদের জীবনবাজী রেখে দরিদ্র মানুষের বাড়ীতে বাড়ীতে স্বাধ্যমত খাবার পৌঁছে দিয়েছিলেন জনসেবা সংগঠন। সংগঠনের সবাই কাঁধেকাধ মিশিয়ে নীজ এলাকার জনসাধারণের জন্য কাজ করে যাচ্ছে।

কোরবানীর মাংস বিতরণে ২ টি গরু (মুসলিম)ও ৫ টি ছাগলের মাংশ (হিন্দু ও অন্যান্ন সম্প্রদায়) এর মাঝে বিতরণ করা হয়েছে।আগেই গ্রামের বিভিন্ন ওয়ার্ড ঘুরে মানুষের নাম সংগ্রহ করে জনসেবা সংগঠনের কর্মিরা প্রায় ৩৬০+১০০ পরিবারের মাঝে পবিত্র ঈদুল আজহা (কোরবানি) র মাংশ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,,,জনসেবা সংগঠনের প্রধান পৃষ্ট পোষক জনাব আবুল কাশেম মনির,তিনি জানান জনাব বশির আহমেদ (দুবাই প্রবাসী) ও দেশী-বিদেশী আত্মীয় স্বজন,বন্ধুবান্ধব এর সহায়তায় ২০২১ সাল থেকেই দূস্থ অসহায় মানুষের জন্য কাজ করছি।

এলাকার হতদরিদ্র পরিবারের মাঝে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির মাংস বিতরণ করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত জনসেবা সংগঠনের জন্য দোয়া চাইলেন তিনি।

কোরবানীর মাংস বিতরণের সময় উপস্থিত ছিলেনঃ- আব্দুল কাইউম,মোঃ সাগর হাওলাদার সানি, মোঃ মেহেদী হাসান, আরিফ রহমান,হেলাল আহমেদ,আরিফ হাওলাদার,বাদল,রবিউল ইসলাম,রেজাউল ইসলাম,তসলিম,জুয়েল হাওলাদার,রিয়াজ মৃধা,আহাদুল ইসলাম,তানভীর মাহমুদ,হিমেল,জাকারিয়া সহ আরো অনেকে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার যমজ দুই ভাইয়ের সঙ্গে জমজ দুই বোনের বিয়ে

জয়পুরহাটে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক

স্মার্ট বাংলাদেশ হতে হলে প্রতিটি নাগরিকের সক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জে ৫ ছিনতাইকারী গ্রেফতার

কিশোরীদের মাসিক স্বাস্থ্য ও অভিজ্ঞতা বিষয়ক গবেষণা অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

সুদানে মোতায়েনরত বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষা মিশন পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

‘বেস্ট লেফটেন্যান্ট গভর্নর’ অ্যাওয়ার্ড পেলেন রোটারিয়ান হোসনে আরা চৌধুরী

বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত গ্রন্থসমূহ ডিজিটাল মাধ্যমে নতুন প্রজন্মের জন্য ছড়িয়ে দিতে হবে : মোস্তাফা জব্বার

শ্যালিকার সঙ্গে পরকীয়ার জেরে দুলাভাইকে হত্যায় জড়িত দুইজনকে ফরিদপুরে গ্রেফতার

ইসলামী ব্যাংক ঢাকা নর্থ ও সাউথ জোনের উদ্যোগে শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার