রবিবার , ২২ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

পরিত্যক্ত ছাইয়ের আগুনে পুড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
জানুয়ারি ২২, ২০২৩ ১২:৫৩ পূর্বাহ্ণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাঙামাটিস্থ প্রাণ বঙ্গ মিলার্সের পরিত্যক্ত ছাইয়ের আগুনে পুড়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিশু রিয়াদ বাবু (৫)।

ঘটনাটি ঘটেছে, গত শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার আলাদিপুর ইউনিয়নের রাঙামাটিস্থ প্রাণ গ্রুপের বঙ্গ মিলার্স অটো রাইস মিলের পরিত্যক্ত অগুনের ছাইয়ে।

ঘটনার পরপরই স্থানীয় উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার পর ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে পরিবার থেকে বলা হয়েছে। আগত শিশু রিয়াদ বাবু উপজেলার রাঙামাটি জামডাঙ্গা গ্রামের মোস্তাকিনের ছেলে।

আহত শিশু রিয়াদ বাবুর চাচি গোলাপি বেগম বলেন, প্রাণ গ্রম্নপের বঙ্গ অটো রাইস মিলের পরিত্যক্ত ছাইয়ের এলাকায় অন্যান্য শিশুদের সঙ্গে ঘটনার দিন বিকেলে খেলার আকস্মিকভাবে রিয়াদ বাবু ছাইয়ের মধ্যে পড়ে যায়। এ সময় তিনি রিয়াদকে ছাইয়ের মধ্য থেকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে বাড়ীতে নিয়ে আসেন। কিন্ত ছাইয়ে আগুন থাকায় তার শরীরের বেশির ভাগ অংশ পুড়ে যায়।

এতে দগ্ধ বিয়াদকে মুমুর্ষূ অবস্থায় প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নেওয়া হয়। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাকে ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নেওয়া হয়েছে।

সরেজমিনে গতকাল শনিবার (২১ জানুয়ারি) বিকেলে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বঙ্গ মিলার্সের অটো রাইস মিলের পরিত্যক্ত গরম (আগুন মিশ্রিত) ছাই খোলা জায়গায় রাখা হয়েছে। সামান্য উচুঁ করে টিনের বেড়াঘেড়া দেওয়া হলেও শিশু-কিশোররা অবাধে সেখানে যাতায়াত করে থাকছে। একইভাবে অবাধ গরম্ন-ছাগল-ভেড়ার চারণ ভূমিতে পরিণত হয়েছে।

প্রাণ গ্রম্নপের ফুলবাড়ী রাঙামাটিস্থ ফ্যাক্টরীর প্রকৌশলী শফিকুল ইসলাম ও নিরাপত্তা ইনচার্জ নাসির উদ্দিন বলেন, নিরাপত্তাকর্মীদের চোখকে ফাঁকি দিয়ে শিশুরা খেলার এক পর্যায়ে ছাইয়ের মধ্যে পড়ে যায়। তবে এখন বিষয়টি কঠোর নজরদারীতে রাখা হয়েছে।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

মহামারির শেষ দেখছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

পদ্মা ব্যাংক মতিঝিল শাখায় অটোমেডেট চালান (এ–চালান) সিস্টেম সেবার উদ্বোধন

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মিণীর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

করোনায় একদিনে আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ১৩৯৬

জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যালয়কে আরও সক্ষম ও কার্যকর করতে কাজ চলছে: স্থানীয় সরকার মন্ত্রী

কারওয়ান বাজারে ফুটপাত থেকে অজ্ঞাতনামা ব্যক্তির মরদেহ উদ্ধার

মোহাম্মদপুরে পরিত্যক্ত বোতল বিস্ফোরণ: মৃত্যু ১, আশঙ্কাজনক ৩

অ্যামেজফিট স্মার্ট ওয়াচের পরিবেশক সেলেক্সট্রা

বিআইডব্লিউটিএ ড্রেজিং এর মাটি দিয়ে ৫ হাজার কৃষি জমি রুপান্তর

ক্রিকেট তারকার পুষ্টিবিদ প্রেমিকা, বিয়ে এ মাসেই

ব্রেকিং নিউজ :