300X70
বুধবার , ১৯ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পরিবেশের মানোন্নয়নে আন্তঃমন্ত্রণালয় সমন্বয় বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে : পরিবেশমন্ত্রী 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৯, ২০২৪ ৫:৩২ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং সংস্কৃতি প্রতিমন্ত্রীর সাথে পরিবেশমন্ত্রীর বৈঠক

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, পরিবেশ সংরক্ষণের জন্য আন্তঃমন্ত্রণালয় সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই পরিবেশ দূষণ রোধ ও জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কার্যকর ও ফলপ্রসূ পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নের লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় সমন্বয় ও সহযোগিতা বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে।

এ উদ্যোগের অংশ হিসেবে বুধবার বাংলাদেশ সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খানের সাথে পৃথক পৃথক বৈঠক করা হয়েছে।

পরিবেশমন্ত্রী বলেন, যানবাহনের কালো ধোঁয়া এবং সড়ক মহাসড়ক নির্মাণ কার্যক্রম সংশ্লিষ্ট দূষণ নিয়ন্ত্রণ বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর সাথে তাঁর কার্যালয়ে আলোচনা করা হয়েছে। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সহযোগিতায় দূষণকারী পরিবহন বন্ধের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবের চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব হতে জনস্বাস্থ্য সুরক্ষায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে একযোগে কাজ করবে পরিবেশ মন্ত্রণালয়। এজন্য জাতীয় অভিযোজন পরিকল্পনার সাথে স্বাস্থ্য বিষয়টিও অন্তর্ভুক্ত করা হবে। স্বাস্থ্য ও পরিবেশ মন্ত্রণালয় কিভাবে একসাথে কাজ করবো সে বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর সাথে তাঁর অফিস কক্ষে আলোচনা করা হয়েছে।

পরিবেশমন্ত্রী বলেন, বিভিন্ন রকমের পরিবেশ দূষণ রোধে জনসচেতনতা বৃদ্ধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতা গ্রহণ করা হবে। এবিষয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রীর সাথে বৈঠক করা হয়েছে। যাত্রা, বাউল গান, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে দূষণ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে।

বৈঠকগুলোতে মন্ত্রী সাবের হোসেন চৌধুরী পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নের জন্য প্রয়োজনীয় সমন্বয়মূলক পদক্ষেপ গ্রহণের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, আমরা একসাথে কাজ করে বাংলাদেশের পরিবেশগত স্থায়িত্ব নিশ্চিত করতে চাই। সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ে ফোকাল পয়েন্ট নির্ধারিত থাকবে যার সাথে সমন্বয় করবে পরিবেশ মন্ত্রণালয়। এই ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো হতে পরিবেশ মন্ত্রণালয়কে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ের সাথেও বৈঠক করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফে-তে ফারুক মঈনউদ্দীনের ‘সেরা দশ গল্প’ নিয়ে আলোচনা

গাইবান্ধার সাংবাদিক আবু জাফর সাবুর ইন্তেকালে আরডিজেএ-এর শোক

রিয়েলমি জিটি মাস্টার এডিশনের ‘ভেপর চেম্বার কুলিং সিস্টেম’ প্রচন্ড গরমেও সুরক্ষা নিশ্চিত করবে

রাসেলের রিমান্ড নামঞ্জুর, জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

সালমান এফ রহমান ঢাকা-১ আসনে বিপুল ভোটে জয়ী

সিঙ্গাপুরে ২৭-২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ‘এনআরবি ওয়ার্ল্ড সামিট ২০২৪’

সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন ডিইউজের নেতারা

রোববার ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা হত্যা মামলার রায়

করোনায় যুক্তরাষ্ট্রে একই দিনে পিতা-পুত্রের মৃত্যু

জনতা ব্যাংকের সকল শাখায় নেসকো লিঃ এর বিদ্যুৎ বিল গ্রহণের উদ্বোধন

ব্রেকিং নিউজ :