300X70
শুক্রবার , ৩১ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পর্যটন শিল্পে বিনিয়োগ করলে সমবায় সমিতিকে সর্বাত্মক সহযোগিতা করা হবে : বিমান ও পর্যটন মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩১, ২০২৪ ১০:৪১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান বলেছেন, কোনো সমবায় সমিতি পর্যটন শিল্পে বিনিয়োগ করলে তাদেরকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দ্য মেট্রোপলিটন খ্রিস্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, সমবায় সমিতিগুলো বাংলাদেশের অপার সম্ভাবনাময় পর্যটন খাতের বিভিন্ন বিষয়ে বিনিয়োগ করতে পারে। এতে যেমন সমিতিগুলোর আয় বৃদ্ধি পাবে অপরদিকে তারা দেশের পর্যটন শিল্পের প্রসারেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ পাবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি স্মার্ট রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে দেশের প্রচলিত সকল আইনকে যুগোপযোগী করার পদক্ষেপ নিয়েছেন। তার অংশ হিসেবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক সমবায় সম্পর্কিত আইন ও বিধি রিভিউ করার যে উদ্যোগ নেয়া হয়েছে তা একটি ভালো উদ্যোগ। আশা করি এই আইন রিভিউ হওয়ার পর তা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সমবায় সমিতির গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ আরো বৃদ্ধি করবে।

ফারুক খান বলেন, সমবায় সমিতি ভালোভাবে চলার জন্য এর প্রত্যেক সদস্যের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সমিতিগুলোকে সফল করতে হলে এর সদস্য ও তাদের সন্তানদের মধ্য থেকে উচ্চ শিক্ষিত এবং প্রশিক্ষিত নেতৃত্ব তৈরি করতে হবে। মেট্রোপলিটন খ্রিস্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের সফলতা দেখে অন্যরাও সমবায় সম্পর্কে আগ্রহী হবেন। এই সমিতি শুধু এর সদস্যদের আবাসনের ব্যবস্থাই করছে না পাশাপাশি এর সদস্যদের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য ঋণ প্রদান, শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা, স্বাস্থ্য সেবার জন্য হাসপাতাল স্থাপন ও আয় বৃদ্ধিকারী বিভিন্ন প্রকল্পে তারা বিনিয়োগ করেছেন। পর্যটন শিল্পের বিভিন্ন খাতেও তাদের বিনিয়োগ রয়েছে।

দ্য মেট্রোপলিটন খ্রিস্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের সভাপতি অগাস্টিন পিউরিফিকেশনের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট আভ্‌ অনার হিসেবে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মোঃ আব্দুল ওয়াদুদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য মোঃ আখতারুজ্জামান ও অনিমা মুক্তি গোমেজ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

১২০ পয়েন্ট টাইগারদের, বিশ্বকাপ, প্রায় নিশ্চিত

উড়ালসড়ক উদ্বোধন: যেসব রাস্তা এড়িয়ে চলার নির্দেশনা ডিএমপির

ডিএনসিসি মেয়রের সাহসিকতায় প্রথমবারের মতো গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ইজারাঃ

লকডাউনের দ্বিতীয় দিনেও কঠোর অবস্থানে গোপালগঞ্জ আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী

প্রশাসনের দুর্নীতির বিচারও করতে হবে : মেয়র আবদুল কাদের মির্জা

জনতা ব্যাংকে ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

ফেনীতে দুবাই প্রবাসী স্বামীকে বটি দিয়ে কুপিয়ে হত্যা, দুই সন্তানসহ স্ত্রী গ্রেপ্তার

ধ্বংসস্তুপে দাঁড়িয়ে মিরাজের দুর্দান্ত সেঞ্চুরি

দেশে কোন মানুষ অনাহারে থাকে না: কৃষিমন্ত্রী

বিড়ি শিল্পকে শুল্ক মুক্ত করে মজুরী বৃদ্ধির দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন

ব্রেকিং নিউজ :